দেশ

‘ মাস্ক ‘ – সমাজের নতুন পরিচিতি ! মন কি বাতে মোদী জানালেন

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে বিদ্ধ দেশ । দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী ভিডিও বার্তায় সকলেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তিনি । করোনা মহামারির জেরে এক অকল্পনীয় বিপর্যয়ের মধ্যে দিয়ে এগিয়ে চলেছে গোটা দেশ। 

শুভ অক্ষয় তৃতীয়ার পুণ্য তিথিতে রেডিওতে “মন কি বাত” অনুষ্ঠানে এসে করোনা মোকাবিলায় দেশবাসীর পাশে থাকার বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । গত ২০১৪ সাল থেকেই মন কি বাত অনুষ্ঠানে উপস্থিত থাকেন নরেন্দ্র মোদী । গত ২৪ মার্চ থেকে সাড়া দেশে লক ডাউন চলছে । করোনা মোকাবিলায় একাধিকবার দেশবাসীর উদ্দেশ্য ভিডিও বার্তা দেন প্রধানমন্ত্রী ।

এদিনের মন কি বাত অনুষ্ঠান থেকে করোনা মোকাবিলায় সামনে থেকে লড়াই করা সকল চিকিৎসক , নার্স , স্বাস্থ্যকর্মী , পুলিশ পেশার সাথে যুক্ত সবাইকে বিশেষ ধন্যবাদ দেন নরেন্দ্র মোদী । এর পাশাপাশি তিনি বলেন , করোনা মোকাবিলায় দেশবাসী একজোট হয়েছে । তাঁদের মধ্যে কেউ মানুষের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন , কেউ আবার খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন দরিদ্র মানুষের হাতে , কেউ আবার পিপিই পোশাক তৈরি করেছেন । সবচেয়ে বড় কথা , দেশবাসী পিএম ফাণ্ডে আর্থিক অনুদান দিয়েছেন ।

পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন , থালা বাজানো , মোমবাতি জ্বালানো , হাততালি দেওয়াকে কেন্দ্র করে একনতুন ভাবনার সৃষ্টি হয়েছে । ভারত নতুন সংকল্প দেখিয়েছে । এছাড়া রেল মন্ত্রক থেকে শুরু করে ভারতীয় ডাক বিভাগও কাজ করেছে । দরিদ্র মানুষের অ্যাকাউণ্টে টাকা ও তিন মাস বিনামূল্যে গ্যাস সিলিণ্ডার পরিষেবা দেওয়া হয়েছে । বিভিন্ন দেশে করোনা মোকাবিলার জন্য ওষুধ পাঠিয়েছে ভারত । সেই সব দেশের পাঠানো শুভেচ্ছা ও অভিনন্দন বিশ্বের কাছে ভারতকে আরও সম্মানিত ও গর্বিত করেছে ।

রোগ প্রতিরোধ ব্যবস্থার ক্ষেত্রেও মোদী গুরুত্ব দিয়েছেন । ‘ মাস্ক ‘ – সমাজের নতুন পরিচিতি ! মন কি বাতে মোদী জানালেন। মাস্ক ব্যবহারের পাশাপাশি প্রকাশ্য রাস্তায় থুতু না ফেলার পরামর্শ দিয়েছেন মোদী । এর সাথে সাথে রোগ প্রতিরোধ ব্যবস্থার ক্ষেত্রেও যোগ ব্যায়াম প্রথাকেও তিনি গুরুত্ব দিয়েছেন ।

Follow Me:

Related Posts