দেশ মহানগর রাজ্য

৩৪ বছর পুরনো মমতা- ২২গজের ‘ম্যান অফ দ্য ম্যাচ’! ফিরে দেখা সেই মুহূর্ত

সমর্পিতা ব্যানার্জী, কলকাতাঃ যা সম্ভব না তাই সম্ভব করে দেখান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শরীরকে কিভাবে ভালো রাখতে হবে সে কথা তিনি এর আগেও বারংবার জানিয়েছেন তাঁর রাজ্য বাসীদের। সেলিব্রিটিরাও তাঁর থেকে ছোট একটি টিপস জন্য অপেক্ষা করে থাকেন । হাজার ব্যস্ততার মধ্যেও নিয়ম করে হাঁটেন তিনি। ঘরে বা অফিসে যখনই সময় পান তখনই টুক করে শরীর র্চচা করেন। তাঁকে অনেক সময় ৬৩ বছর বয়সেও তাই তাঁর শাড়ি পরে ব্যাডমিন্টন খেলতে দেখা যায় তাকে । তিনি যে শারীরিক ভাবে সাবলীল এবিষয়ে সেগুলো দেখলেই বোঝা যায়। এমন কি র‌্যাকেট হাতে ও দেখা যায় তাঁকে। শরীরচর্চায় , খেলাধুলোয় তাঁর উৎসাহ এতটাই যে তাঁর জুড়ি মেলা ভার। এই প্রথম কোনো মুখ্যমন্ত্রীকে এই রূপে দেখে খুশি বাংলার মানুষ।

কানাঘুষো শোনা যায় মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠদের কথায়, রোজ ১০ কিলোমিটারের বেশি হাঁটার চেষ্টা করেন মমতা। কিছুটা ট্রেডমিলে আবার কখনও আবার হাঁটা পথেও। বিধানসভায় গেলেও বাগানে হাঁটতে দেখা গিয়েছে তাঁকে। জেলায় বা বিদেশ সফরেও রাস্তায় সাবলীল ভাবে হেঁটে বেড়ান তিনি ।

হয়ত অনেকের জানা নেই এক সময় ক্রিকেট ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছিলেন আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কংগ্রেস নেতা নিবেদিত আলভা এদিন নিজের টুইটার একাউন্ট থেকে ৩৪ বছর পুরনো মমতা বন্দ্যোপাধ্যায় ও মা মার্গারেট আলভার এর একটি ছবি পোস্ট করেন। আর পাশে বসে আছে ছোট্ট নিবেদিত। এই ক্রিকেট ম্যাচটি ছিলো রাজ্যসভা বনাম লোকসভার সাংসদদের ম্যাচ। দেখতে পাবেন ছবিতে মার্গারেট আলভার পাশে বসে থাকতে দেখা যাচ্ছে মমতা ব্যানার্জী কে। জানা যায় যে , প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি আর কুমারমঙ্গলমের নেতৃত্বে লোকসভার টিমের হয়ে খেলেছিলেন মমতা। এবং খুব ভালো পারফরমেন্স করেছিলেন টিমের একমাত্র সদস্যা মমতা। এ জন্যে তিনি ম্যাচের সেরা অর্থাৎ ম্যান অব দ্যা ম্যাচ শিরোপার মুকুট পরেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে গত বৃহস্পতিবার এই ছবি পোস্ট করেছিলেন কর্নাটক কংগ্রেসের মুখপাত্র আলভা। ঘনিষ্ঠ সূত্রে জানা যায় আজ থেকে ৩৪ বছরের পুরানো ছবি আজকের মুখ্যমন্ত্রীকে কিছুটা সময়ের জন্যে স্মৃতিচারণের কথা মনে করিয়ে দিল।

Follow Me:

Related Posts