রাজ্য

দুঃস্থ মানুষের পাশে মালদহ পুলিশ প্রশাসন

তনুজ জৈন , মালদহ : করোনা রুখতে লকডাউন। আর লকডাউনে সবথেকে বেশি সমস্যায় পডে়ছেন দিন আনি দিন খাই মানুষেরা। তাদের মধ্যে যেমন অনেকেই দিনমজুরি করে সংসার চালান। তবে তাদের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী দিয়ে প্রশাসনের পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। কেউ ব্যক্তিগতভাবে সাহায্য করেছেন, কোথাও এগিয়ে এসেছেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা, রাজনৈতিক দলের নেতারা। পিছিয়ে নেই পুলিশও।

এবার এলাকার অসহায় ক্ষৌরকার , ধোপা ও গাড়ির চালকদের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করলেন মালদা জেলার চাঁচল থানার পুলিশ কর্মীরা। কেননা লকডাউনে বিধি মেনে বন্ধ রাখতে হয়েছে সেলুন। কাজ নেই ধোপা সম্প্রদায়ের মানুষেরও। কর্মহীন অবস্থায় দিন কাটছে অন্যের গাড়ি চালিয়ে জীবিকা চালান যারা তাদেরও। লকডাউন শুরু হওয়ার পর খেটে খাওয়া দুঃস্থ মানুষদের আগেও একাধিকবার খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করেছে চাঁচল থানা।

মঙ্গলবার দিনও অসহায় ক্ষৌরকার, ধোপা ও গাড়ির চালক মিলিয়ে দুঃস্থ ২০০ জনের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। সামাজিক দূরত্ব বিধি মেনে থানার পিছনে খোলা জায়গায় প্রত্যেককে পাঁচ কিলোগ্রাম চাল , এক কিলোগ্রাম মুসুরির ডাল , দুই কিলোগ্রাম আলু , এক কিলোগ্রাম পেঁয়াজ ছাড়াও লবন ও সাবান দেওয়া হয়। চাঁচল থানায় খাদ্যসামগ্রী বিলি করার পাশাপাশি চন্দ্রপাড়া এলাকায় ১০০ জনকে পুলিশের তরফে মাস্ক বিলি করা হয় বলে জানিয়েছেন চাঁচলের আইসি সুকুমার ঘোষ।

Follow Me:

Related Posts