মহানগর রাজনীতি রাজ্য

BREAKING: কিসের ভিত্তিতে আন্তঃমন্ত্রক টিম পাঠানো হচ্ছে? স্পষ্ট করে না জানালে, ঢুকতে দেব না! প্রধানমন্ত্রীর উদ্দেশে টুইট মুখ্যমন্ত্রীর

Bangla24x7 Desk: সিঁদুরে মেঘ দেখা যাচ্ছিলো অনেকদিন ধরেই আর তাই অবশেষে কেন্দ্র রাজ্য সংঘাত হলো । আর এই মুল উদ্দ্যশ্য হলো করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা নিয়ে। কেন্দ্র রাজ্য সংঘাত তৈরি হতে পারে সেটা কিন্তু রাজনৈতিক মহলে আলোচনা হচ্ছিল। শেষমেশ তাই ঘটলো।

রাজ্যের বিভিন্ন জায়াগায় লকডাউন মানা হচ্ছে না এমনটাই বারেবারে অভিযোগ উঠে আসছিলো আর তাঁর জেরেই রবিবার রাজ্যের মুখ্য সচিবকে চিঠি দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছিল যে, কলকাতা, হাওড়া সহ বাংলার সাতটি জেলায় পরিস্থিতি গুরুতর। সেখানে ঠিকমতো লকডাউনের শর্ত মানা হচ্ছে না। তাই সরেজমিনে খতিয়ে দেখতে দুটি আন্তঃমন্ত্রক প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

চব্বিশ ঘন্টাও কাটল না। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্র এর ওই সিদ্ধান্তকে সরাসরি চ্যালেঞ্জ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, কিসের ভিত্তিতে ও কোন যুক্তিতে আন্তঃমন্ত্রক প্রতিনিধি দল কেন্দ্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তা স্পষ্ট জানাতে হবে। নইলে ওই প্রতিনিধি দলকে বাংলায় কাজ করতে দেব না। এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এদিন টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে উদ্দেশ্য করে জানিয়ে দিয়েছেনমুখ্যমন্ত্রী। তাতে তিনি স্পষ্ট জানিয়েছেন, কেন্দ্রকে আগে কারণ জানাতে হবে। নইলে রাজ্য সরকার এ ব্যাপারে সাড়া দেবে না। মুখ্যমন্ত্রী বোঝাতে চেয়েছেন, কেন্দ্র একতরফা ভাবে যে পদক্ষেপ করেছে তা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর শর্তকেই লঙ্ঘন করেছে।

Follow Me:

Related Posts