দেশ

দিল্লির মুন্ডকা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ২৬টি ইঞ্জিন

bangla24x7: গাড়ির যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়াল দিল্লিতে। বৃহস্পতিবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে দিল্লির মুন্ডকা এলাকায়। বিষয়টি কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। এখনও পর্যন্ত এই দুর্ঘটনার জেরে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিল্লির অন্যতম শিল্প কারখানা এলাকায় হিসেবে পরিচিত মুন্ডকায় অনেকগুলি গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানা। আজ সকালে আচমকা তাদের মধ্যে একটি কারখানা থেকে গলগল করে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। আস্তে আস্তে তাঁদের চোখে পড়ে কারখানার ভিতরে জ্বলতে থাকা আগুনও। এরপর স্থানীয় প্রশাসনকে খবর দেওয়া হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন দমকলের কর্মীরা। ঘটনাস্থলে আনা হয়েছে ২৬টি ইঞ্জিনকেও। তবে এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ৮ ডিসেম্বর ভোর রাতে দিল্লির রানি ঝাঁসি রোডের একটি চামড়ার কারখানায় আগুন লাগে। এর জেরে মৃত্যু হয় ৪৩ জনের। জখম হন আরও ৫০ জন। ওই কারখানা থেকে ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে পুলিশ ও দমকলে খবর পাঠান স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীও উদ্ধারের কাজে হাত লাগান। পরে দমকলের ৩০টি ইঞ্জিন এসে ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ততক্ষণে আগুন ও তার থেকে সৃষ্টি হওয়ার ধোঁয়ার কারণে দমবন্ধ হয়ে মারা গিয়েছেন ৪৩ জন।

এই ঘটনার পরেই নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, ‘ভয়ঙ্কর এই অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। কর্তৃপক্ষ সবরকম সাহায্য় করছে।’ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করেন, ‘অত্যন্ত দুঃখের খবর। উদ্ধারকাজ চলছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে।’

Related Posts