দেশ রাজনীতি

পালঘরে সাধুহত্যায় গ্রেফতার ১০১, এঁদের মধ্যে কেউই মুসলিম নয়”, বললেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ

Bangla 24×7 Desk: গত ১৬ ই এপ্রিল রাতে এলাকায় চোর ঢুকেছে ঠিক এই রকম গুজব শুনে
মহারাষ্ট্রের পালঘরে পিটিয়ে মারা হয় ২ সাধু সহ ৩ জনকে আর সেই আর তাদের কে রক্ষ্যা করতে করতে গিয়ে স্বয়ং পুলিশ কেউ আঘাত পেতে হয়। এই ঘটনার তদন্তে নেমে পুলিশ এখনও পর্যন্ত গ্রেফতার করেছে ১০১ জনকে। প্রথম দিকে বলা হয় যে ধর্মীয় বিদ্বেষের কারণেই হয়তো এই 3 জন কে পিটিয়ে মারা হলো কিন্তু আজ মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ স্পষ্টভাবে জানিয়ে দেন যে, “গত সপ্তাহে মহারাষ্ট্রের পালঘর জেলায় তিন ব্যক্তিকে গণপিটুনি দিয়ে মেরে ফেলার ঘটনায় এখনও পর্যন্ত যে ১০১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে কেউই মুসলিম সম্প্রদায়ের নয়। তিনি বলেন, এই ঘটনাকে সাম্প্রদায়িক রং দেওয়া উচিত নয়” বিষয়টিকে সাম্প্রদায়িক করে তুলবেন না. এর মধ্যে কোনও সাম্প্রদায়িক সূত্র নেই..” মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সকলের কাছে আর্জি জানিয়ে বলেন, ‘‘বিষয়টিকে সাম্প্রদায়িক করে তুলবেন না। এর মধ্যে কোনও সাম্প্রদায়িক সূত্র নেই।” গোটা ঘটনাটির তদন্তে নেমেছে মহারাষ্ট্র সিআইডির অপরাধ দমন তদন্ত বিভাগ।

গত সপ্তাহে মহারাষ্ট্রের পালঘরে এমন একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটে যা দেখে আতঙ্কে শিউরে ওঠে দেশের সাধারণ মানুষ.

তবে কে বা করা এই ধরণের গুজব রটিয়েছে আর কিসের জন্যই বা এমন অপরাধ মূলক কাজ নিজেরা করলো তাহলে কি এর পিছনে অন্য কোনো চক্রান্ত এই সব এর উত্তরে জন্য ধন্ধে পুলিশ..

উল্লেখ্য হলো গণপিটুনির ঘটনায় মারা যান ৭০ বছরের মহন্ত চিকনে মহারাজ ও ৩৫ বছরের সাধু সুশীলগিরি মহারাজ এবং তাঁদের গাড়ির চালক ৩০ বছরের নীলেশ তেলগাদে।

Follow Me:

Related Posts