দেশ

মহারাষ্ট্রে নৃশংসভাবে সাধু হত্যা : উত্তেজনায় দেশ জুড়ে তীব্র ক্ষোভের আগুন , উদ্ধব ঠাকরেকে ফোন অমিত শাহের

Bangla 24×7 Desk : মহারাষ্ট্রে সাধু হত্যা । দেশ জুড়ে এই নৃশংসতার বিরুদ্ধে তীব্র ক্ষোভের আগুন , মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ফোন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের । ঠিক কি হয়েছিল !! জেনে নিন ।

কিছু দিন আগে মহারাষ্ট্রের পালঘরে তিনজনকে পিটিয়ে মেরেছিল জনতা। ওই ঘটনায় গ্রেফতার হয়েছে ১১০ জনকে। তার মধ্যে ১০১ জনকে ৩০ শে এপ্রিল পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তাদের জেরা করেই বিস্ফোরক তথ্য হাতে এসেছে মহারাষ্ট্র পুলিশের ।

এই ঘটনা খুবই ন্যাক্কারজনক । এই ভাবে সাধুদের উপর নারকীয় অত্যাচারকে মানুষ ভাল ভাবে নেয়নি । মানুষের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে । সোশ্যাল মিডিয়া জুড়ে এর বিরুদ্ধে মানুষ গর্জে উঠেছে । এমন ঘটনায় মানুষের মনে তীব্র আক্রোশের ভিত তৈরি হয়েছে । হিন্দু ধর্মাবলম্বী মানুষরা এর শাস্তির দাবি তুলেছেন ।

পুলিশ সূত্রে খবর , গ্রামে রটিয়ে দেওয়া হয়েছিল তিনজন কিডনি চুরি করতে এসেছে। লক ডাউনের তোয়াক্কা না করেই জড়ো হয়েছিল প্রায় ২০০ লোক। তারপর কিডনি চোর সন্দেহে চলে মারধর। জানা গিয়েছে , মৃত তিন ব্যক্তির নাম সুশীলগিরি মহারাজ , নীলেশ তেলগড়ে এবং চিকনে মহারাজ।

মহারাষ্ট্রের পালঘরে তিনজনকে নিগ্রহ করার অভিযোগে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে বলে সোমবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন। তিনি আরও বলেন , কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর এবিষয়ে কথা হয়েছে। তিনি তাঁকে কথা দিয়েছেন বিষয়টি দেখবেন । গত বৃহস্পতিবার রাতে মুম্বই থেকে প্রায় ১২৫ কিমি দূরে ওই মর্মান্তিক নিগ্রহের ঘটনাটি ঘটেছে। শতাধিক অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়েছে। উদ্ধব ঠাকরে জানিয়েছেন, গ্রামবাসীরা এলাকায় চোর ঢুকে পড়ার গুজব শুনেছিল। 

নাসিক থেকে গাড়ি নিয়ে মুম্বইয়ের দিকে আসছিলেন এই তিন ব্যক্তি। আচমকাই তাঁদের উপর হামলা করে গ্রামবাসীরা। তাঁদের গাড়ি লক্ষ্য করে চলে বেপরোয়া পাথর বৃষ্টি উদ্ধার করতে এসে গ্রামবাসীদের হাতে আক্রন্ত হন পুলিশ কর্মীরাও। পাথর , লাঠি , বাঁশ সব নিয়ে শুরু হয়ে যায় আক্রমণ। গুরুতর জখম হয়েছেন চার পুলিশকর্মীও। পুলিশের দুটো গাড়ি সহ মোট তিনটি গাড়িতে ভাঙচুর করে গ্রামবাসীরা ।

উদ্ধব ঠাকরে সকলের কাছে আর্জি জানিয়ে বলেন , ‘‘ বিষয়টিকে সাম্প্রদায়িক করে তুলবেন না। এর মধ্যে কোনও সাম্প্রদায়িক সূত্র নেই। ” জেলার কালেক্টর কৈলাস শিন্ডে গ্রামবাসীদের জানিয়েছেন , আপনাদের গ্রামে চুরি করতে আসেনি বা আপনাদের শিশুর কিডনি চুরি করে নিয়ে যাবে না।  ”

Follow Me:

Related Posts