ক্রিকেট খেলা

বিশ্বকাপ আনতে মহারাজ ব্যর্থ ! ক্যাপ্টেন হিসাবে কেমন জানুন

Bangla 24×7 Newsdesk : খেলার জগতে রদবদল হচ্ছে প্রতিনিয়ত। সময়ের সাথে বদলেছে অধিনায়কের মুখও। ম্যাচ জেতাতে যে অধিনায়কের গুরুত্ব অপরিসীম সেই অধিনায়কের বদলে কী বদলে যায় টিমের স্ট্রাটেজি ? কোন অধিনায়ক সবথেকে বেশি অনুপ্রাণিত করেছে টিম মেম্বারদের? আসুন জানা যাক ভারতীয় ক্রিকেট দলের ভিতরকার খবর।

লর্ডসের মাঠে জামা উড়লেও ঘরের মাঠে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ এসেছিল ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাত ধরে। তাহলে কি ক্রিকেটের মহারাজ ব্যর্থ রাজ্য শাসনে ?

বিশ্বকাপ হয়ত আসেনি কিন্তু দলকে সঠিক ভাবে গড়তে সফল হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি এমনটাই দাবি একাধিক ক্রিকেট মহারথীর। সৌরভ ও ধোনি উভয়ের ক্যাপ্টেনসি তে খেলেছেন গৌতম গম্ভীর । তাঁর দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন , দাদা টিম টিকে ভাল সাজিয়েছিলেন তাঁর মতে দাদা যখন ক্যাপ্টনসি ধোনির হাতে তুলে দেন তখন ভারতীয় দল অনেক শক্তিশালী ছিল। কিন্তু বিরাট যখন অধিনায়ক হন তিনি ধোনির থেকে পেয়েছিলেন গুটিকয়েক ভাল ক্রিকেটার। প্রাক্তন ভারতীয় অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্তেরও একই মত। তিনি বলেন সৌরভ ধোনিকে এক সুদৃশ্য প্লেট তুলে দিয়েছিল। বর্তমান ভারতীয় ক্রিকেটের ময়দানে সেই রকম প্রতিভা বিরল।

Follow Me:

Related Posts