করোনা আপডেট মহানগর রাজ্য

লক ডাউন ৪.০ : রাজ্যের বুথ ও ওয়ার্ড ভিত্তিক কনটেনমেন্ট জোন , নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : করোনা পরিস্থিতি নিয়ে সরগরম রাজ্য l বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা l সংক্রমণ ঠেকাতে আগামী ৩১ শে মে পর্যন্ত দেশ জুড়ে ঘোষিত হয়েছে লক ডাউন l এই লক ডাউন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় নবান্নে জরুরী বৈঠক করলেন মুখ্যমন্ত্রী l নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন , কেন্দ্রের নির্দেশ মতো ৩১ মে পর্যন্ত এ রাজ্যেও চলবে লক ডাউন। তিনি বলেন, “নাইট কারফিউ বলে সরকারিভাবে কিছু থাকছে না। বেআইনি জমায়েত যেন না হয়, সেদিকে নজর রাখা হবে।” আর কি বললেন মমতা বন্দ্যোপাধ্যায় জেনে নিন ।

১. ২১ তারিখ থেকে কনটেইনমেণ্ট জোন বাদে সব বড় দোকান খুলবে ।

২. আগামী ২৭ শে মে থেকে জোড় বিজোড় নিয়মে খুলবে হকার্স মার্কেট । বিশেষ কমিটির নজরদারি ও পুলিশের দেওয়া পাসের ভিত্তিতে দোকান খুলবে । তবে তার আগে বাজার স্যনিটাইজ করা হবে । মানুষের জীবিকা চালু রাখতে হবে ।

৩. রাজ্যের বুথ ও ওয়ার্ড ভিত্তিক কনটেনমেন্ট জোনকে তিন ভাগ করা হল। এ অর্থাৎ ক্ষতিগ্রস্ত জোন , বি হল বাফার জোন ও সি হল ক্লিন জোন। ২৭ মে থেকে বি ও সি জোনে ২জন করে যাত্রী নিয়ে চলবে অটো। তার আগে করতে হবে পুলিশের সাথে বৈঠক ।

৪. মলের ভিতর থাকা অফিসও খোলা যাবে। যদিও শপিং মল খোলা যাবে না।

৫. মৃতদেহের শেষকৃত্য সহ একাধিক সামাজিক অনুষ্ঠানে ১৫ জন হাজিরা।

৬. সামাজিক দূরত্ব মেনে হোটেল খুলবে। রেস্তরাঁ খুলতে পারবেন না মালিকরা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

৭. ৫০ শতাংশ কর্মীদের নিয়ে বেসরকারি সংস্থাগুলি একদিন অন্তর খুলবে।

৮. সামাজিক দূরত্ব মেনে খোলা যাবে সেলুন , তবে ছুরি , কাঁচি স্যানিটাইজ করা বাধ্যতামূলক। এর জন্য বিশেষ গাইডলাইন মানতে হবে ।

Follow Me:

Related Posts