দেশ

লকডাউন ৩.০ : গ্রিন ও অরেঞ্জ জোনের দোকান গুলিতে মদ বিক্রির অনুমতি, ইঙ্গিত কেন্দ্রীয় সরকারের

Bangla 24×7 Desk : দেশব্যাপী করোন ভাইরাস লকডাউনের তিন ধাপের জন্য ১ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত নতুন নির্দেশিকা অনুসারে, কঠোর সামাজিক দূরত্বের আদেশ অনুসরণ করে কিছু কিছু অঞ্চলে স্ট্যান্ড স্টোন অ্যালকোহল শপগুলি পরিচালনা করার অনুমতি দেওয়া যেতে পারে। যাই হোক, চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য সরকারগুলির উপর নির্ভর করে। লক ডাউন ৩.০ স্থির হওয়া পর্যন্ত অর্থাৎ ২০২০ সালের ১ মে পর্যন্ত কোনও ব্যক্তিকে পাবলিক , গুটকা বা তামাক জাতীয় পণ্য পাবলিক প্লেসে খাওয়ার অনুমতি দেওয়া হবে না।

স্বতন্ত্র দোকান গুলিতে কমলা এবং সবুজ অঞ্চলগুলিতে মদ বিক্রির অনুমতি দেওয়া হবে, দোকানগুলিতে আসা ব্যক্তিদের একে অপরের থেকে কমপক্ষে ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে। কোনও নির্দিষ্ট সময়ে, মারাত্মক রোগের সংক্রমণ হওয়ার সম্ভাবনা এড়াতে এই ধরণের দোকানে পাঁচজনের বেশি ব্যক্তির অনুমতি দেওয়া হবে না।

এটি লক্ষণীয় যে, এই মুহুর্তে জারি করা লকডাউনটি আংশিক, দেশজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড ও ব্যক্তিদের চলাফেরায় বেশ কয়েকটি শিথিলতা রয়েছে, বিশেষত যেসব অঞ্চলে COVID-19 মামলার ঘটনা কম রয়েছে। রেড জোনে, যা হটস্পট জেলাগুলিতে, বেশিরভাগ ক্রিয়াকলাপ স্থগিত করা অব্যাহত রয়েছে, কারণ এই ধরনের অঞ্চলে সক্রিয় COVID-19 মামলার সংখ্যা বেশি রয়েছে। সবুজ অঞ্চল – যে অঞ্চলগুলিতে সর্বাধিক শিথিলকরণ চালু করা হয়েছে – হ’ল পকেট যা গত তিন সপ্তাহে কোনও নতুন করোন ভাইরাস কেস দেখেনি, অন্যদিকে কমলা অঞ্চলগুলি এমন জেলা হবে যেগুলি নতুন ক্ষেত্রে রিপোর্ট করেছে, তবে ঘটনাটি রেড জোনের মতো বেশি নয় বা হটস্পট জেলা। এমএইচএ দ্বারা বেশিরভাগ সবুজ এবং কমলা অঞ্চলে শ্রেণিবদ্ধ করা জেলাগুলিতে শিথিলকরণ চালু করা হয়েছে

Follow Me:

Related Posts