অফবিট দেশ

লক ডাউনে খিদের জ্বালা ভুলতে গোখরো সাপ মেরে রান্না !!

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে দেশ জুড়ে আগামী ৩ রা মে পর্যন্ত লক ডাউন চলবে । কিন্তু লক ডাউনের সময় পর্যাপ্ত খাবারের বড়ই অভাব । তাই খিদের জ্বালা মেটাতে আস্ত একটি গোখরো সাপ মেরে রান্না !! শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে ।

জানা গেছে , অরুণাচল প্রদেশের একদল শিকারী ১২ ফুটের একটি বিষধর গোখরো সাপ শিকার করে তা রান্না করে নিজেদের খিদে মেটালেন। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়া একটি ছবিতে দেখা যাচ্ছে , প্রায় ১২ ফুটের সাপটিকে ৩ ব্যক্তি নিজেদের কাঁধে জড়িয়ে রেখেছেন। যা রীতিমতো ভাইরাল হয়েছে ।

ঐ ব্যক্তিরা বলেছেন , তাঁরা জঙ্গল থেকে সাপটিকে ধরে এনেছেন । সাপটিকে মেরে তার ছাল ছাড়িয়ে পরিষ্কার করা হয়ে গেলে তাকে টুকরো টুকরো করে কেটে কলাপাতায় রাখেন তাঁরা। এরপর আগুন জ্বালিয়ে ভাল করে ফুটিয়ে রান্না করা হয় সাপটিকে । তারপর খেয়ে পেটের জ্বালা মেটান তাঁরা।

সম্প্রতি এই বিষধর গোখরো সাপের একটি নতুন প্রজাতির সন্ধান পেয়েছেন গবেষকরা । কিং কোবরার এই নতুন প্রজাতিকে ২০১৯ সালের জুলাই মাসের দিকে টাইগার রিজার্ভের জঙ্গলের মধ্যে আবিষ্কার করেন তাঁরা। এই প্রজাতিটির নামকরণ করা হয় ট্রাইমিরসরাস সালাজার।

দেশের বন্যপ্রাণ সংরক্ষণ আইনে গোখরো সাপ সংরক্ষিত প্রজাতির সরীসৃপ , একে শিকার করলে জামিন অযোগ্য ধারায় জেল হয়। তবে অরুণাচল প্রদেশে বিপুল সংখ্যায় এই বিষধর সাপ দেখতে পাওয়া যায়।

শিকারের ঘটনা জানাজানি হওয়ার পর তাঁদের বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইনের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন বন বিভাগের আধিকারিকরা।

Follow Me:

Related Posts