রাজ্য

টাকা না পেয়ে পাশ বই ফেরতের দাবিতে বিক্ষোভে সামিল এলাকাবাসী

Bangla 24×7 Desk : এলাকার অন্তত চারটি গ্রামের মানুষের কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন এক পোস্ট মাস্টার। এই অভিযোগে বদলি হয়ে আসা নতুন পোস্ট মাষ্টারকে ঘিরেই বিক্ষোভ দেখালেন এলাকাবাসীরা ।

জানা গেছে , পূর্ব বর্ধমানের ভাতারে ঘটনাটি ঘটেছে । হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়ার অন্তত দিন পনেরো পরে এদিন পোস্ট অফিস খোলে। গ্রামবাসীদের অভিযোগ , অনেকেই তাঁদের সেভিংস অ্যাকাউন্টের পাসবই ফেরত পাচ্ছেন না। তাই তাঁরা এদিন পাশ বই ফেরতের দাবিতে বিক্ষোভে সামিল হন। কিন্তু আগের পোস্ট মাষ্টার অভিযুক্ত প্রসন্ন কবিরাজের বদলে সুকান্ত মাঝি নামে অন্য এক ব্যক্তি পোস্ট মাস্টার পদের দায়িত্ব নিয়ে এলে তাঁকে ডাক ঘরের ভিতরে আটকে রেখে বিক্ষোভ সামিল হন গ্রামবাসীরা। 

গ্রামের এক বাসিন্দা পেশায় ক্ষেতমজুর সনাতন দাস বলেন , ” আমি আমার সাধ্যমতো দশ হাজার টাকা জমিয়েছিলাম । সবটাই মেয়ের বিয়ের কথা ভেবে । আমরা গরীব দিন আনি দিন খাই মানুষ । সবতাই আমার কষ্টের রোজগার । এখন কি হবে কিছু জানি না ” ।

এই প্রসঙ্গে আরেক গ্রাহক বলেন , ” এখন চাষবাসের সময় । টাকার তো এখন খুব দরকার । টাকা না পেলে কি হবে । ধার দেনা করে চলতে হবে ” । প্রসঙ্গত উল্লেখ্য , ভাতারের দাউড়ডাঙা পোস্ট অফিসে প্রায় বছর তিনেক আগে একই ঘটনা ঘটে। গ্রাহকদের বহু টাকা খোওয়া যায়। তখন অভিযুক্ত আত্মহত্যা করেন । তাই এখন এলাকার মানুষ আতঙ্কিত ।

Follow Me:

Related Posts