ক্রিকেট খেলা দেশ

ভারতীয় ক্রিকেটে অশনি সঙ্কেত ! নাডা’র নোটিশ পেলেন পুরুষ ও মহিলা সহ পাঁচ খেলোয়াড়

Bangla 24×7 Desk : লক ডাউনের মধ্যে ভারতীয় ক্রিকেটের জন্য খারাপ খবর । শনিবার নাডার নোটিস পেলেন চেতেশ্বর পূজারা , লোকেশ রাহুল সহ পাঁচ ক্রিকেটার। জানা গিয়েছে , সময়ের মধ্যে নিজেদের ‘হোয়্যার অ্যাবাউটস’ না জানানোর জন্য তাঁরা এই নোটিশ পেয়েছেন । পাসওয়ার্ড নিয়ে সমস্যার জন্য দেরি হয়েছে । এমনটাই জানা গেছে বিসিসিআই সূত্রে । লক ডাউনের মধ্যেও ক্রিকেটারদের তিন মাসের ‘হোয়্যারঅ্যাবাউটস’ নাডাকে দেওয়া বাধ্যতামূলক ছিল। এমনটা না করলে ডোপ বিরোধী আইন অমান্য করার অভিযোগে কোনও খেলোয়াড়কে দু’বছর পর্যন্ত সাসপেন্ড করা হতে পারে।

‘হোয়্যার অ্যাবাউটস’ আসলে কি ? ‘হোয়্যার অ্যাবাউটস ‘হল খেলোয়াড়রা কখন , কোথায় কি করছেন ইত্যাদি তথ্য জানাতে হবে জাতীয় অ্যান্টি ডোপিং এজেন্সি অর্থাৎ নাডা কে । কিন্তু তা না হওয়ার জন্য চেতেশ্বর পূজারা , রবীন্দ্র জাদেজা , লোকেশ রাহুল , স্মৃতি মান্ধানা এবং দীপ্তি শর্মা – ভারতের পুরুষ ও মহিলা টিম মিলিয়ে মোট পাঁচজনের নামে নোটিশ জারি করে নাডা । সমগ্র বিষয়টি নিয়ন্ত্রনে আনতে তৎপরতার সাথে নামে বিসিসিআই ।

নাডার ডিজি নবীন আগরওয়াল জানান ,সংশ্লিষ্ট খেলোয়াড়দের নাডার ফর্ম পূরণ করতে হয় না হলে তাদের সংস্থা ফর্ম পূরণ করে দেয়। অনেক সময়ই প্লেয়াররা সময়ের অভাবে কিংবা ফর্মের জটিলতার জন্য সেটা বুঝতে পারে না। তখন তাদের হয়ে সেই সংস্থা কাজটা করে দেয়। সুতরাং , দায়টা এক্ষেত্রে সংস্থার। ভারতীয় বোর্ড ক্রিকেটারদের তিন মাসের ‘হোয়্যার অ্যাবাউটস’ দেয়নি । সব কিছু আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে ” ।

Follow Me:

Related Posts