মহানগর রাজ্য

এবারে তেহট্টে জীবাণুনাশক জেট-স্প্রে গাড়ি পাঠাচ্ছে কলকাতা পুরসভা

Bangla24x7 Desk: এরকম নজির হয়ত আগে কোথাও দেখতে পাওয়া যায়নি। সরাসরি কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এর সাথে যোগাযোগ করে জানা্য নদীয়ার তেহট্টের বাসিন্দারা। আর ফোন পাওয়া মাত্রই নদিয়ার তেহট্টের পলাশীপাড়ার বার্ণিয়ায় করোনা পজিটিভ রোগীদের পাড়ায় জীবাণুমুক্তকরণে ‘জেট-স্প্রে’ গাড়ি পাঠাচ্ছে কলকাতা পুরসভা। আজ, রবিবার দুপুরে জীবাণুনাশক সোডিয়াম হাইপো ক্লোরাইড রাসায়নিক নিয়েই তেহট্টে পৌছে যাবেন পুরসভার অফিসার ও বিশেষজ্ঞরা। একথা জানিয়েছেন কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। পুরসভা সূত্রে খবর, বার্ণিয়ার পল্লির পাশাপাশি তেহট্টের সুপার স্পেশালিটি হাসপাতালেও যাবে ওই জেট-স্প্রে গাড়িটি। কারণ, ওই হাসপাতালেও ভর্তি ছিলেন করোনা আক্রান্ত পাঁচ রোগী।

গোটা এলাকার বাসিন্দারা প্রবল আতঙ্কে রয়েছে। কলকাতায় জীবাণুমুক্তকরণ কর্মসূচি যে আরও জোরদার করা হচ্ছে তার বিস্তারিত তথ্য এদিন মেয়র জানান। বলেন, এদিন মেয়র ফিরহাদ হাকিম জানান, আরও ১০০টি নতুন মিস্টিক ফগিং মেশিন আনা হচ্ছে। আগামী সোম-মঙ্গলবারের মধ্যে পৌছে যাবে। ওই মেশিন কলকাতার পৌছে গেলে, শহরের প্রতিটি ওয়ার্ডের জনপদে, বাজার, বহুতল আবাসন এবং সরকারি দপ্তরেও সোডিয়াম হাইপো ক্লোরাইড মিশ্রণ স্প্রে করা শুরু হবে। তিনটে টাইম সকাল দুপুর আর সন্ধ্যে পুরকর্মীরা স্প্রে করবে এলাকায়।

গাড়িটি কোথায় কোথায় যাবে তা ঠিক করবেন ওই এলাকার বিডিও-এসডিও। সুত্রের খবর আগামীদিন রাজ্যের বিভিন্ন এলাকায় এই স্প্রে গাড়িটি যাবে বলে জানা যাচ্ছে।

Follow Me:

Related Posts