দেশ

গর্বের সাথে গগণ চুম্বন , ভারতের মাটিতে অবতরণ রাফায়েলের

Bangla 24×7 Newsdesk : অপেক্ষার অবসান ভারতের মাটিতে স্পর্শ করবে ফ্রান্সের তৈরি রাফালে যুদ্ধ বিমান। হরিয়ানার আম্বালা ঘাঁটির ‘গোল্ডেন অ্যারো’ ১১৭ নম্বর স্কোয়াড্রেনের অন্তর্ভুক্ত করা হবে এই বিমানগুলিকে। পরে সেগুলিকে পাঠানো হবে লাদাখ।

ভারতের সাথে প্রতিবেশী চিনের যে তিক্ততা বেড়েছে, তাতে চিনের আগ্রাসী নীতি দমন করতে এই যুদ্ধবিমান গুলি ভারতীয় সৈনিকদের শক্তি বৃদ্ধিতে মদত করবে। ফ্রান্স থেকে ওড়ার পরে মাঝ আকাশে জ্বালানি ভরা হয়, তারপর সংযুক্ত আরব আমিরশাহীর যুদ্ধ বিমান ঘাঁটিতে অবতরণ করে। সেখানে কিছু ঘণ্টা বিশ্রামের পরে আবার ও জ্বালানি ভরা হয়।

আজ সকালে দেশের উদ্দেশ্যে উড়ান ভরে ভারতীয় সেনাবাহিনীর নতুন সদস্য এই যুদ্ধ বিমানগুলি।আজ সকালে সংযুক্ত আরব আমিরশাহী থেকে উড়ান ভরার পর পশ্চিম আরব সাগরে মোতায়েন করা ভারতীয় নৌ যুদ্ধ জাহাজ INS কলকাতার সাথে যোগাযোগ স্থাপন করে যুদ্ধ বিমান গুলি।

ভারতীয় নৌ বাহিনীর তরফ থেকে রাফায়েল কম্যান্ডারের উদ্দেশ্যে বলতে শোনা যায় “ আরব সাগরে আপনাকে স্বাগত । গর্বের সাথে গগণ চুম্বন করুন । তার জন্য অনেক শুভ কামনা ” ।

এদিকে আম্বালা বিমানঘাঁটিতে নতুন যুদ্ধবিমানকে স্বাগত জানতে তৈরি ভারতীয় সেনাবাহিনী।কড়া নজরদারি চলছে ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে। জমায়েত করতে দেওয়া হচ্ছে না কোথাও । এমনকি জনসাধারণকে ছাদের উপরে উঠে যুদ্ধ বিমান দেখতে ও নিষেধ করা হয়েছে।

Follow Me:

Related Posts