গেরস্থালি লাইফস্টাইল

বাড়িতে গনেশের মূর্তি রেখেছেন, সাবধান

Bangla24x7 Desk : প্রতিটি মানুষের কাছে তার বাড়ি হয় তার কাছে সবচেয়ে প্রিয় যায়গা । প্রত্যেকেই তার বাড়িকে নিজের মনের মতো করে সাজাতে চায় । আর হিন্দু বাড়িতে ঘর সাজানোর উপকরনের মধ্যে গণেশের মূর্তি বা পেন্টিং থাকে না, এমন দৃশ্য বিরল। বিভিন্ন ধরনের গনেশের মূর্তি শো-পিস, পেন্টিং দিয়েও অনেকে ঘর সাজাতে ভালবাসেন এবং সাজানও । এবারে গনেশ চতুর্দশীতে অনেকে ঘর সাজানোর জন্য গনেশ পেন্টিং বা মূর্তি এনেছেন । এগুলো কিন্তু শুধু শপিস ভাবলে চলবেনা আরাধ্য কিন্তু এই মূর্তি । হিন্দু মতে কথাতে আছে, সমস্ত দেবদেবীর আগে গনেশ পূজা করা হয় । আর তাই বাড়িতে গণেশের পেন্টিং রাখা বাস্তুসম্মত নয়। এই প্রতিবেদনে মিলিয়ে নিন বাড়ির কোন জায়গাতে সিদ্ধিদাতার ছবি বা পেন্টিং রাখা ভাল।

বাড়ির দক্ষিণ দেওয়ালে গণেশের ছবি বা পেন্টিং না রাখাই শ্রেয়। বরং উত্তর পূর্ব দিকে রাখুন বৈবাহিক দাম্পত্য জীবন সুখের এবং পারিবারিক শান্তি বজায় থাকবে ।

খাবারের স্থানে ডাইনিং টেবিলের পাশে যদি পেন্টিং টাঙানোর জায়গা থাকে তাহলে রেখে দিন । এতে শরীর সুস্থ আর ঘরে শুভশক্তি উৎপন্ন হয় । শৌচাগারের বাইরের দেওয়ালে অনেকেই গণেশের মূর্তি-যুক্ত টাইলস বসান। এতে ঘরের শোভা বৃদ্ধি পেলে বাস্তু অনুযায়ী তা একদম শুভ নয়৷ শৌচালয় বা চেঞ্জিং রুমের  দেওয়ালে কখনো গনেশ পেন্টিং যেন না থাকে ।

বাড়িতে প্রবেশ করার পথেই কি গনেশের পেন্টিং তাহলে একদম ভালো কাজ করেছেন একদম পরিবারের সুখশান্তির জন্য শুভ । পারলে শোওয়ার ঘরে থেকে এখুনি সরিয়ে ফেলুন মূর্তি । নাহলে এটি বাড়ির কলুশতা নষ্ট করে দেয় ৷ ডান্সিং গণেশ দেখতে খুব সুন্দর লাগে । কিন্তু চেষ্টা করুন বাড়িতে ডান্সিং গণেশের মূর্তি বা পেন্টিং না রেখে দেওয়ার ।  এতে দেবতার অগ্নিশর্মা রূপই থাকে ।

Follow Me:

Related Posts