রাজনীতি রাজ্য

ঘূর্ণিঝড় আমফানের মোকাবিলায় পাশে দাঁড়িয়ে সাহায্য করার বার্তা, মুখ্যমন্ত্রীকে চিঠি কান্তি গাঙ্গুলির

Bangla 24×7 Desk : ভয়ঙ্কর শক্তি নিয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান ‘ । রাজ্যের উপর আঘাত হানবে তা বলাই যায় । এমন সময় মানুষের পাশে দাঁড়াতে রাজ্যের কাছে আবেদন করলেন প্রাক্তন বাম নেতা । সেই নেতা তিনি মানুষের পাশে ছিলেন ,বর্তমানেও আছেন । বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানোই তাঁর একমাত্র লক্ষ্য । অতীতে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় তিনি মানুষের পাশে দাঁড়িয়েছিলেন । তিনি আর কেউ নন , বাম জমানার প্রাক্তন মন্ত্রী তথা বামফ্রন্ট নেতা কান্তি গাঙ্গুলি ।

কান্তিবাবু বলেন , সরকারের সহযোগিতার চেয়ে বিকেলে তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি দিচ্ছেন। কারণ শুধুমাত্র প্রাকৃতিক দুর্যোগ নয় ,পশ্চিমবঙ্গের কয়েকজন বাসিন্দা নেপালে কাজ করতে গিয়ে আইনি জটিলতার মধ্যে পড়েন । নেপাল কমিউনিস্ট সরকার শাসিত । তাই সিপিএমের কেন্দ্রীয় কমিটি বিশেষ উদ্যোগ নেয় সেই পরিযায়ী ভারতীয় শ্রমিকদের ফিরিয়ে আনতে। যার দায়িত্ব পড়ে বাম নেতা কান্তি গাঙ্গুলির উপর । বাম নেতা কান্তি গাঙ্গুলি বলেন , ” ঘূর্ণিঝড়ের খবর পেয়েই আগাম প্রস্তুতি সেরে রেখেছেন তিনি । দুই হাজার ত্রিপল , একটা নৌকা , ১০০ কুইন্টাল চাল , তিন লক্ষ টাকার ওষুধের ব্যবস্থা করেছেন । এছাড়া রায়দিঘিতে স্ত্রীর যে স্কুল আছে সেখানেও মাটির বাড়ির সকল বাসিন্দাদের আসতে বলেছি ” ।

এছাড়াও প্রবীণ এই বাম নেতা বলেন , ” রাজনীতির অপর নাম নির্বাচনী ময়দান , একথা তিনি মানেন না ” । তিনি যার কাছে নির্বাচনে পরাজিত হয়েছেন তাঁর দেখা পাওয়া খুব দুস্কর সেই বিতর্কে যেতে নারাজ তিনি । ক্ষমতায় থাকলেই মানুষের সেবা করা যায় আর না থাকলে সেবা করা যায় না এই ভাবনা তাঁর মতাদর্শের সাথে মেলে না বলেও জানান ” ।

তিনি ভোট পাখি নন , এটা জানাতে ফনী , বুলবুল ঝড়ের সময় তিনি বুক পেতে রায়দিঘির মানুষকে রক্ষা করেছিলেন । কিন্তু প্রশ্ন একটাই , তাঁর এই কর্মের মূল্য কি থাকবে মানুষের কাছে !! অর্থাৎ আগামী বিধানসভা নির্বাচনে এর কি কোন প্রভাব পড়বে ভোট বাক্সে !! আগামী দিনে সুন্দরবনবাসীর মতামতই তার উত্তর দেবে ।

Follow Me:

Related Posts