বিদেশ

হিন্দুদের কথা ভেবে মন্দির গড়ার কাজ শুরু করেছে ইসলামাবাদ

Bangla 24×7 Desk : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে তৈরি করা হচ্ছে হিন্দু মন্দির । এতদিন ইসলামাবাদে হিন্দুরাও ছিলেন। কিন্তু , শহরের মধ্যে তাঁদের জন্য কোনও মন্দির ছিল না । গোটা রাজাধানী শহর ঢুঁ মেরে মন্দির মেলা খুবই দুষ্কর। এককালে যা ছিল , তা-ও পরিত্যক্ত বয়সের ভারে। তাই হিন্দুরা বিশেষ বিশেষ দিনে, ধর্মীয় আচার পালন করার জন্য রাজধানীবাসী হিন্দুদের যেতে হতো অন্য শহরে। এআজও যে আছে, তা-ও ছিল না ইসলামাবাদে । তাই পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ রাজনৈতিক পালাবদলে মন্দিরহীন রূপেই গড়ে উঠেছিল । কিন্তু সেরূপ ছবিটা এই বার বদলাচ্ছে। হিন্দুদের কথা ভেবেই মন্দির গড়ানোর কাজ শুরু করেছে ইসলামাবাদ ।

শুধু মন্দির নয় , শ্মশানও পাবেন হিন্দুরা । সেখানকার হিন্দুরা পরিজনের শেষকৃত্যে এই শ্মশানের খোঁজ করতে করতে কম অসুবিধাতে না । এইচ ৯ সেক্টরে ২০ হাজার বর্গফুট এলাকা জুড়ে কৃষ্ণ মন্দিরটি তৈরি হচ্ছে । শ্রীকৃষ্ণ মন্দির এই নামটি রেখেছেন ইসলামাবাদ হিন্দু পঞ্চায়েত সমিতি গন । মন্দির নির্মাণে ১০ কোটি টাকা খরচ হবে । পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রী পির নুরুল হক কাদরি জানান , মন্দিরের নির্মাণ ব্যয় বহন করবেন সরকার এমন জানানো হচ্ছে ।

লালচাঁদ মালহি মানবাধিকার সম্পর্কিত সংসদীয় সচিব মঙ্গলবার এই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে বলেন , বিগত ২০ বছরে পাকিস্তানের রাজধানীতে হিন্দু জনসংখ্যার পরিমাণ যথেষ্ট হারে বৃদ্ধি পেয়েছে । তাই হিন্দুদের উপাসনার জন্য এই মন্দির নির্মাণ অত্যাবশ্যক ।

Follow Me:

Related Posts