বিদেশ

ইনি কি আসল কিম ! নাকি এটা কিমের ‘বডি ডাবল’ ! জল্পনা তুঙ্গে

Bangla 24×7 Desk : আবারও বিতর্কের কেন্দ্রবিন্দুতে উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন । বেশ কিছুদিন ধরেই উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের অসুস্থতা ও মৃত্যুর খবর নিয়ে তীব্র জল্পনা শুরু হয়েছিল। কিন্তু সেই সব জল্পনাকে মিথ্য প্রমান করে প্রায় ২০ দিন পরে জনসমক্ষে এসেছিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন ।

জানা যায় , উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উনের অস্ত্রোপচার হয় । তার পর তিনি অসুস্থ হয়ে পড়েন । যার ফলস্বরুপ তিনি লোকচক্ষুর অন্তরালে চলে যান । তিনি অপারেশনের পর বিশ্রামে আছেন , আবার তিনি কখনও মৃত্যু সজ্জায় এমন অনেক জল্পনাই তৈরি হয়েছিল। কিন্তু প্রায় ২০ দিন পরে জনসমক্ষে এসে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন কারখনার উদ্বোধন করেন আর তখন থেকেই যাবতীয় জল্পনার সূত্রপাত ।

ইতিহাসে আমরা ‘বডি ডাবল’ এর কথা শুনেছিলাম । এমন পন্থা অবলম্বন করতেন বিভিন্ন দেশের নেতারা । এর কারণ একটাই । এমন করলে বিপক্ষের চোখে সহজেই ধুলো দেওয়া যায় । এর দৃষ্টান্তমূলক উদাহরণ হল ইরাকের প্রেসিডেণ্ট সাদ্দাম হোসেন বা সোভিয়েত রাশিয়ার নেতা জোসেফ স্তালিন ।

কিম জং উনের ক্ষেত্রেও এমন জল্পনার সৃষ্টি হয়েছে । বিশেষ করে যখন ব্যক্তির নাম কিম জং উন তখন বিতর্ক দানা বাঁধবেই । কারণ বিতর্ক সৃষ্টি বা জল্পনা তৈরি এসব কিম জং উনের কাছে নতুন কিছু নয় ।

Follow Me:

Related Posts