রাজ্য

দায়িত্বজ্ঞানহীনতা ! লক ডাউনকে ছুঁড়ে ফেলে ডায়মণ্ড হারবারে বাড়ির ছাদ ঢালাই করালেন এক ব্যক্তি

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় বিদ্ধ রাজ্য l প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা l করোনা ঠেকাতে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার l এই অবস্থায় দেশ সংক্রমণের তৃতীয় ধাপে পৌঁছল কিনা তাই নিয়ে জল্পনা তুঙ্গে l গোটা দেশে আগামী ১৭ ই মে অবধি লক ডাউন জারি হয়েছে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো l

কিন্তু যেখানে সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কেনা ছাড়া বাইরে বার হচ্ছেন না সেখানে এই লক ডাউন পরিস্থিতিতে বাড়ির ছাদ ঢালাই এর কাজ করলেন এক ব্যক্তি । চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ডায়মণ্ড হারবার পুরসভার অন্তর্গত ১৬ নং ওয়ার্ডে নাইয়া পাড়ায় ।

জানা গেছে , ডায়মণ্ড হারবার পুরসভার অন্তর্গত ১৬ নং ওয়ার্ডে নাইয়া পাড়ায় পুলকেশ মাইতি নামের এক ব্যক্তি লক ডাউন পরিস্থিতিকে এক ঝটকায় ছুঁড়ে ফেলে দিয়ে বাড়ির ছাদ ঢালাই করবেন বলে মনস্থির করেন । সেই মতো নির্মাণ শ্রমিক ও ছাদ ঢালাই এর মেশিনও আনা হয় । সামাজিক দূরত্ব ও সরকারি নিয়মের তোয়াক্কা না করে শুরু হয় ঢালাই এর কাজ । এর সাথে কারোর মুখে ছিল না কোন মাস্ক , বরং কাছাকাছি দাঁড়িয়ে দিব্যি হল মেজাজে গল্প ।

স্থানীয় বাসিন্দারা বলেন , ” এই পরিস্থিতিতে কেমন করে এটা সম্ভব জানি না । কয়েকদিন আগে করোনা পরিস্থিতিতে এলাকায় প্রবেশ ও বাহির পথ বাঁশ দিয়ে বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। এটা একটা চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় ” । ডায়মণ্ড হারবার থানায় পুলকেশ মাইতির নামে অভিযোগ জানান স্থানীয় বাসিন্দারা ।

ঘটনার খবর পেয়ে এলাকায় গিয়ে হাজির হয় পুলিশ ও স্থানীয় কাউন্সিলর । প্রশাসনের তরফে ঐ ব্যক্তির বাড়ির কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয় । এ প্রসঙ্গে এলাকার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর রাজর্ষি দাস বলেন , ” এই নির্মাণ কাজ সম্পর্কে আমি কিছু জানি না । এর জন্য অনুমতি আমি দিইনি ” । সবাই ঐ ব্যক্তিকে দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য তিরস্কার করেন ।

Follow Me:

Related Posts