দেশ

আন্তর্জাতিক বিমান পরিষেবা মসৃণ হবে , তেরো দেশের সাথে আলোচনা প্রসঙ্গে জানালো কেন্দ্রীয় সরকার

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে পালিত হয়েছে লকডাউন । খুব স্বাভাবিকভাবেই পরিবহন মাধ্যমগুলির উপর এর প্রভাব পড়েছে । বাদ যায়নি বিমান পরিষেবাও । এর পরিপ্রেক্ষিতে বড়সড় ঘোষণা করল কেন্দ্র । আন্তর্জাতিক বিমান পরিষেবা মসৃণ হবে । তেরো দেশের সাথে আলোচনা প্রসঙ্গে জানালো কেন্দ্রীয় সরকার ।

অসামরিক বিমানমন্ত্রী হরদীপ সিং পুরী জানান , ” দ্বিপাক্ষিক এই পরিষেবা শুরু হওয়ার জন্য একটি এয়ার বাবল চুক্তি স্বাক্ষরিত হবে । অস্ট্রেলিয়া , নিউজিল্যান্ড , নাইজেরিয়া , জাপান , রাশিয়া , দক্ষিণ কোরিয়া সহ ইতালি , বাহরিন , ইজরায়েল , কেনিয়া , তাইল্যান্ড , সিঙ্গাপুর ও ফিলিফিন্সের সাথে কথা চলছে । তাদের এয়ার বাবল চুক্তি পাঠিয়ে দেওয়া হয়েছে। ”

এছাড়া ভারত প্রতিবেশী দেশ বাংলাদেশ , নেপাল , ভুটান , শ্রীলঙ্কা , আফগানিস্তানের সাথেও কথা চলছে । অন্তর্দেশীয় বিমান পরিষেবা শুরু হলেও এখনও আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়নি। তার মধ্যে বিভিন্ন

গত ২৩ মার্চ থেকে ভারতে সব রকমের বিমান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। দু’মাস বন্ধ থাকার পরে ২৫ মে থেকে শুরু হয় অন্তর্দেশীয় বিমান পরিষেবা। ইতিমধ্যেই জুলাই মাস থেকে সাতটি দেশের সঙ্গে বিমান চলাচল শুরু করেছে ভারত। এই দেশগুলি হল আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, সংযুক্ত আরব আমিরশাহী, কাতার ও মালদ্বীপ।

Follow Me:

Related Posts