রাজ্য

করোনা আটকাতে অভিনব উদ্যোগ মধ্যমগ্রামের ওয়াইন সপের , থার্মাল স্ক্রিনিং করে চলছে মদ বিক্রি

Bangla 24×7 Desk : দীর্ঘ দিন লক ডাউন চলার জন্য সুরা প্রেমীদের ধৈর্যের বাঁধ ভেঙেছে । তাই তৃতীয় দফার লক ডাউনে স্বাস্থ্য বিধি অমান্য করে মদের দোকানে দীর্ঘ লাইন উদ্বেগ তৈরি করেছে সরকারের মনে । এমন অবস্থায় করোনার দীর্ঘ দিন লক ডাউন চলার জন্য সুরা প্রেমীদের ধৈর্যের বাঁধ ভেঙেছে । তাই তৃতীয় দফার লক ডাউনে স্বাস্থ্য বিধি অমান্য করে মদের দোকানে দীর্ঘ লাইন উদ্বেগ তৈরি করেছে সরকারের মনে ।  ।

দীর্ঘদিন লক ডাউন চলার জন্য মানুষ ঠিকমত খাবার পাচ্ছে না । সেখানে বাজার পুরোপুরি না খুলে মদ দোকান খোলা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছিল । কিন্তু বাজার পুরোপুরি খুলে দিলে জমায়েতের সৃষ্টি হবে । কিন্তু মদ দোকান খুললেও তা দিনের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত মদ বিক্রি হবে । এই পরিস্থিতিতে করোনার সংক্রমণ ঠেকাতে নজিরবিহীন পদক্ষেপ নিল মধ্যমগ্রামের একটি ওয়াইন সপ ।

যারা এই ওয়াইন সপে আসছেন মদ কিনতে তাঁদের প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে । দোকানের কর্মচারীরাই এটা করছেন । যাদের দেহের তাপমাত্রার পার্থক্য হচ্ছে তাঁদের মদ না দিয়ে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়ে দেওয়া হচ্ছে । এমনটাই জানিয়েছেন ঐ ওয়াইন সপের মালিক সোমনাথ পাল । তবে এলাকার আর কোন ওয়াইন সপে এমন উদ্যোগ এমন উদ্যোগ দেখা যায়নি । অন্য মদ দোকানের মতো এই দোকানেও দুই দিকে লম্বা লাইন পড়ছে । এমনটা হওয়ার জন্য জমায়েত হচ্ছে । তাই এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে ঐ দোকানের তরফে ।

Follow Me:

Related Posts