দেশ

অমানবিক ছবি অন্ধ্রপ্রদেশে ! পিপিই পোশাক না পাওয়ায় প্রতিবাদ , চিকিৎসককে টেনে হিঁচড়ে নিয়ে গেল পুলিশ !

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ । এর মধ্যেই PPE দিচ্ছেন না সরকার এই নিয়ে বার বার প্রতিবাদের সরব হয়েছেন চিকিৎসকরা । Covid -19 এর সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন ডাক্তাররা। সেই সব ডাক্তারদের নিরাপত্তার জন্য উপযুক্ত সরঞ্জামের না পাওয়ার জন্য অভিযোগে সরব হয়েছিলেন অন্ধ্রপ্রদেশের এক ডাক্তার কে সুধাকর । সেই বিক্ষোভ দেখানোর জন্য রাস্তায় ফেলে পুলিশ কর্মীরা তাঁকে মারধর করেন ও টেনে হেঁচড়ে নিয়ে যাওয়ার বলে অভিযোগ উঠেছে । সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এই ভিডিওটি ।

তারপরেই বেশ চাপে পড়ে যায় অন্ধ্রপ্রদেশ সরকার। পুলিশ কর্মীদের সাসপেন্ড করা হয়। যদিও পুলিশের পালটা অভিযোগ , ঐ ডাক্তার তাঁদের সঙ্গে খুবই বাজে ব্যবহার করছিলেন। এমনকী , মদের নেশায় বুঁদ হয়ে অকথ্য গালিগালাজও করে তাঁদের। তাঁরা সেটা মানতে না পেরে সেই চিকিৎসককে সরে যেতে বলেন । কথা না শুনলে তাঁরা জোর করে সরিয়ে দেন ।

বলা বাহুল্য শুধু অন্ধ্রপ্রদেশ নয় , দেশের প্রায় বেশিরভাগ রাজ্যের ডাক্তাররা যারা এই করোনা মোকাবিলায় সামিল হয়েছেন তাঁদের জন্য উপযুক্ত PPE ও মাস্কের ব্যবস্থা নেই। এমনকী একটি N-95 মাস্ক ও নেই যথাযথ । একই মাস্ক পরে টানা ১৫ দিন কাজ করছেন তাঁরা ।

Follow Me:

Related Posts