দেশ

কাশ্মীরের আবহাওয়ার পূর্বাভাস দিয়ে অন্যায় করেছে ভারত , ক্ষোভ জানিয়ে প্রতিক্রিয়া দিল পাকিস্থান

Bangla 24×7 Desk : ভারতের আবহাওয়ার সংবাদ পরিবেশনের সাথেই পাকিস্থানের অধিকৃত বালুচিস্থান , গিলগিট ও মুজফরাবাদের আবহাওয়াও সংবাদ পরিবেশন করবে মৌসম ভবন । এর সাথে সাথে দূরদর্শন চ্যানেলকেও কেন্দ্রের তরফে নির্দেশ দেওয়া হয়েছে আবহাওয়ার মানচিত্র দেখানোর সময় জম্মু ও কাশ্মীরের পুরো এলাকাকে একসঙ্গে দেখাতে হবে । কাশ্মীর ইস্যু নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের মস্তিস্ক প্রসূত এই চিন্তা ধারা পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর সরকারকে যথেষ্ট চাপে রাখবে বলে মনে করছে কূটনৈতিক মহল ।

প্রসঙ্গত উল্লেখ্য , প্রায় তিন মাস আগে ডেপুটি ন্যাশানাল সিকিউরিটি অ্যাডভাইজার রাজিন্দর খান্নার অফিসে এই বিষয় নিয়ে প্রথম বৈঠক হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও বিদেশমন্ত্রকের সচিবরা এবং আইবি ও ‘র’- এর প্রধানরা । সেখানে আলোচনা হয় যে , পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ । আমরা আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষা করব ।

এর পরিপ্রেক্ষিতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্থান । পাকিস্থানের বিদেশ মন্ত্রকের তরফ থেকে আয়েশা ফারুকি বলেন , কাশ্মীরের আবহাওয়ার খবর প্রকাশ্যে এনে ভারত অন্যায় করেছে । তাছাড়া তারা অবৈধ রাজনৈতিক মানচিত্র প্রকাশ করে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের প্রস্তাব লঙ্ঘন করেছে । তিনি বিবৃতিতে আরও বলেন , ” জম্বু- কাশ্মীর বিতর্কিত অংশ । এর চরিত্র কখনও বদলাবে না । ”

Follow Me:

Related Posts