দেশ

অষ্টম বারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হিসাবে নির্বাচিত হল ভারত

Bangla 24×7 Desk : অষ্টম বারের জন্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হিসাবে নির্বাচিত হল ভারত । আগামী ২০২১ সালের শুরু থেকেই ভারতের এই নতুন সদস্যপদের মেয়াদের সময়কাল শুরু হবে । স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ।

জানা গেছে , অষ্টম বারের জন্য ভারতের অস্থায়ী সদস্যপদ পাওয়ার জন্য রাষ্ট্রসংঘের ১৯৩ টি দেশের মধ্যে ১৮৪ টি দেশ ভারতের পক্ষে তাদের সমর্থন জানায় । যার ফলে নির্বাচিত হতে ভারতের কোন রকম অসুবিধা হয়নি । অষ্টম বারের জন্য নির্বাচিত হওয়ায় ভারতকে অভিনন্দন জানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছে , বিশ্বের উন্নয়ন ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য দুটি দেশ এক সাথে কাজ করবে । এতে আমাদের দুই দেশের দ্বৈত বন্ধন আরও মজবুত হবে ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন , ” রাষ্ট্রসংঘের সদস্য বিভিন্ন দেশ যেভাবে ভারতের সদস্যপদের জন্য সমর্থন জানিয়েছে তাতে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। সমস্ত সদস্য দেশগুলির সঙ্গে হাত মিলিয়ে গোটা বিশ্বে শান্তি ও নিরাপত্তা বজায় রাখব আমরা। ”

রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী রাষ্ট্রদূত টিএস তিরুমূর্তি বলেন , ‘ ভারত আবার ২০২১ – ২২ সালের জন্য নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে। বিভিন্ন দেশ আমাদের যেভাবে আমাদের পাশে দাঁড়িয়েছে তাতে আমি অবাক। এই সমর্থন একতাই বার্তা দেয় যে সারা বিশ্বের রাষ্ট্রপ্রধানরা আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কতটা সম্মান করেন ” ।

Follow Me:

Related Posts