রাজ্য

লকডাউনে মা হলেন মহিলা পরিযায়ী শ্রমিক , পাশে দাঁড়ালেন ডায়মণ্ড হারবারের মহকুমা শাসক

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে আগামী ১৭ ই মে পর্যন্ত লক ডাউন জারি হয়েছে । লক ডাউনের জেরে মানুষের রুজি রোজগার সব বন্ধ । বাধ্য হয়ে মানুষ এখন অন্ন সংস্থানের তাড়নায় ভুগছে । দেশ জুড়ে বিভিন্ন পরিযায়ী শ্রমিকরা লক ডাউনের মধ্যেও বাড়ি ফেরার জন্য ছোটাছুটি করছেন । এমনই ঘটনা ঘটল দক্ষিণ ২৪ পরগণা জেলায় । লক ডাউনের মধ্যেও পার্শ্ববর্তী জেলা পূর্ব মেদিনীপুরের গর্ভবতী মহিলা পরিযায়ী শ্রমিক সুস্থ সন্তানের জন্ম দিলেন ডায়মণ্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে । পাশে দাঁড়ালেন ডায়মণ্ড হারবারের মহকুমা শাসক সুকান্ত সাহা মহাশয় ।

জানা গেছে , গত ২৬ শে এপ্রিল পার্শ্ববর্তী জেলা পূর্ব মেদিনীপুরের নন্দকুমার ব্লকের একটি ইট ভাটার ২২ জন পরিযায়ী শ্রমিক পরিবার নদীপথে ডায়মণ্ড হারবারে এসে উপস্থিত হয় । তাদের মধ্যে ৭জন শিশু , ৩ জন মহিলা , ও ১ জন বৃদ্ধ ছিলেন । মহিলাদের মধ্যে ১ জন গর্ভবতী ।

প্রশাসন সূত্রে খবর , তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করিয়ে রিলিফ ক্যাম্পে রাখা হয়েছে । গত ৩ রা মে প্রসব যন্ত্রণা ওঠে । প্রশাসনের পক্ষ থেকে ডায়মণ্ড হারবারের মহকুমা শাসকের উদ্যোগে ঐ মহিলাকে ডায়মণ্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে ঐ মহিলা একটি সুস্থ পুত্র সন্তান প্রসব করেন । তাঁরা বর্তমানে সেই রিলিফ ক্যাম্পে রয়েছে । মা ও শিশু দুজনেই সুস্থ l মহকুমা শাসক সুকান্ত সাহা তাদের আজ পুষ্টি উপাদান ও জামা কাপড় প্রদান করেন l শীঘ্রই তাদের বাড়িতে অর্থাৎ উত্তর ২৪ পরগনা জেলার মিনাখা ও সন্দেশখালিতে ফেরানো হবে l

Follow Me:

Related Posts