দেশ

করোনার আবহে গত ষোলো দিনে আবার দাম বাড়ল জ্বালানির

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের জেরে দীর্ঘমেয়াদী লক ডাউনের কারণে দেশের অর্থনৈতিক পরিকাঠামো কার্যত বিপর্যস্ত । এরই মধ্যে আবার বাড়ল পেট্রোল ডিজেলের মূল্য । এই নিয়ে টানা পনেরো দিন বাড়ল জ্বালানির মূল্য ।

জানা গেছে , জ্বালানির মূল্যবৃদ্ধির ছোঁয়া গিয়ে পড়েছে মধ্যবিত্তের হেঁশেলে ও পরিবহন ব্যবসাতে । যার জেরে মাথায় হাত গাড়ি চালকদের । তাঁদের মতে , এমনিতে সরকারি বিধি মেনে একটি নির্দিষ্ট সখ্যক যাত্রী নিয়ে গাড়ি চালাতে হচ্ছে । তাতে তেমন লাভ হচ্ছে না । তার উপর জ্বালানির দাম বাড়লে লাভের মুখ আর দেখতে হবে না । এরকম চলতে থাকলে পরিবহন ব্যবসা লাটে উঠবে ।

সরকারি নির্দেশিকার পরে প্রতি মাসে তেলের দামের ব্যপারে সিদ্ধান্ত নেয় তেল সংস্থা গুলি । সোমবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮১ টাকা ২৭ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৪ টাকা ১৪ পয়সা । মুম্বাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৬ টাকা ৩৬ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৭ টাকা ২৪ পয়সা । চেন্নাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮২ টাকা ৮৭ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৬ টাকা ৩০ পয়সা । এই নিয়ে গত ষোলো দিনে দাম বাড়ল জ্বালানির ।

Follow Me:

Related Posts