রাজ্য

রানিগঞ্জে জাতীয় সড়কে ভাঙনের জের , ভাঙল দুর্গাপুর সেতুর অংশ

Bangla 24×7 Desk : করোনা ও আমফানের জেরে রাজ্যবাসী এখন বিপর্যস্ত । তার উপরে বর্ষার শুরুতেই রানিগঞ্জে জাতীয় সড়কের ভাঙন যেন বিপদের আশঙ্কা আরও বাড়িয়ে দিল । পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জের ৬০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে ।

জানা গিয়েছে , রানিগঞ্জের শিশুবাজার এলাকায় ৬০ নম্বর জাতীয় সড়কের একাংশ শনিবার সকালে ধসে পড়ে। বর্ষার মরসুমে এমন ঘটনা ঘটায় শঙ্কিত এলাকাবাসী খবর দেয় পুলিসে । পুলিশ এসে ঘটনাস্থল দেখে খবর দেয় জাতীয় সড়ক কর্তৃপক্ষকে। যুদ্ধকালীন তৎপরতায় ওই ভাঙা অংশ সারাইয়ের ব্যবস্থা করে তারা।

প্রসঙ্গত উল্লেখ্য , দুর্গাপুরে নাগার্জুন রোডের উপরে একটি সেতুর গার্ড ওয়াল ভেঙে পড়েছে। বেশ কয়েক বছরের পুরানো এই সেতুর উপর দিয়ে মূলত কারখানার ভারী ভারী যান চলাচল করে বলে কারখানা কর্তৃপক্ষ রাজ্য সরকারের অধীনস্থ এই সেতুটি অনেকবার মেরামত করেছে । জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফে বিপ্লব বন্দ্যোপাধ্যায় বলেন , “ রানিগঞ্জ এলাকা ধসপ্রবণ তাই বারাবার এই এলাকায় ধস নামছে। আমরা খতিয়ে দেখছি কীভাবে এই ধস নেমেছে। ” দুর্গাপুর পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পবিত্র মুখোপাধ্যায় দ্রুত সেতু মেরামতের আশ্বাস দিয়েছেন।

বিকেল পর্যন্ত ক্ষতিগ্রস্ত অংশটিকে বালি ও জল দিয়ে ভরাট করে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। কোনও আশঙ্কার কারণ নেই বলে জাতীয় সড়ক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে।

Follow Me:

Related Posts