রাজ্য

মথুরাপুরে ত্রান নিয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে উত্তেজিত জনতার বিক্ষোভ

Bangla 24×7 Desk : লক ডাউনের মধ্যে মানুষ যাতে দুই বেলা দু’ মুঠো খেতে পারে তার জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সরকারি সাহায্য প্রাপ্ত ত্রান সামগ্রী মানুষের দেওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন । কিন্তু এবার সেই ত্রান না পাওয়াকে কেন্দ্র এলাকা অগ্নিগর্ভ হয়ে উঠলো ।

জানা গেছে , দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর ১ নম্বর ব্লকের পাঁচটি গ্রামের বাসিন্দারা লক ডাউনের জেরে কাজ হারিয়ে বাড়িতে বসে আছেন । রোজগার না থাকায় প্রত্যাশা মতোই তাঁদের খাবার জুটছে না । ফলে শাকপাতা খেয়ে থাকতে হচ্ছে । তার ওপর সরকারের সাহায্য প্রাপ্ত ত্রাণও পাচ্ছেন না । ফলে এদিন দক্ষিণ ২৪ পরগণা জেলার অন্তর্গত মথুরাপুর ১ নম্বর ব্লকের পাঁচটি গ্রামের বাসিন্দারা ত্রান না পাওয়ার জন্য জেলার কালীতলার মস্তান মোড়ে রাস্তায় গাছের গুড়ি ফেলে , টায়ার জ্বালিয়ে রাস্তায় বিক্ষোভ দেখান । তাঁরা এই ব্যপারে অভিযোগের আঙুল তোলেন স্থানীয় পঞ্চায়েত অফিসের দিকে ।

গ্রামবাসীদের অভিযোগ ,পঞ্চায়েত অফিস থেকে কোন রকম সাহায্য তাঁরা পান না। অথচ সরকারের পাঠানো চাল , ডাল , আলু সব কিছুই পঞ্চায়েত অফিসে রাখা আছে । লক ডাউনের সময়ে কাজ নেই , আর্থিক সঙ্কট চলছে । খাবার না পাওয়ার জন্য বাধ্য হয়ে শাক পাতা খেয়ে দিন কাটাতে হচ্ছে ।

ঘটনা প্রসঙ্গে স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতির কোন রকম মতামত পাওয়া যায়নি । এলাকার তৃনমূল নেতৃত্ব অবশ্য জনিয়েছে , কোথাও কোন দুর্নীতির খবর নেই। সব কিছুই নিয়ম মেনে হচ্ছে । আর এমন ঘটনার পিছনে বিরোধী রাজনৈতিক দলের সৃষ্ট গভীর ষড়যন্ত্র রয়েছে । পুরো ঘটনার যথাযথ তদন্ত হবে বলে ডায়মণ্ড হারবারের প্রশাসনিক কর্তারা জানিয়েছেন ।

প্রসঙ্গত , এদিন রাজ্যের আরেক প্রান্তে উত্তর ২৪ পরগণা জেলার বাদুড়িয়া গ্রামেও ত্রান নিয়ে মানুষের বিক্ষোভ হয়েছিল । সেই বিক্ষোভ ভয়ঙ্কর আকার ধারন করেছিল । রাজ্যের দিকে দিকে ত্রান বিলিকে কেন্দ্র করে মানুষের বিক্ষোভ বেড়েই যাচ্ছে ।

 

Follow Me:

Related Posts