রাজ্য

হাওড়াতে পুলিশকে লাথি মারা যুবকের বাড়িতে ত্রান পৌঁছে দিল প্রশাসন

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে বিদ্ধ দেশ । দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী সকলেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তাঁরা । কিন্তু সময়ের সাথে সাথে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে । যার কারণে আগামী ১৭ ই মে পর্যন্ত দেশে লক ডাউন জারি হয়েছে । করোনা নিয়ে যথেষ্ট চিন্তার ভাঁজ পড়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কপালে ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার রাজ্যের মানুষকে লক ডাউন মেনে ঘরে থাকতে অনুরোধ করেছেন । কিন্তু তা সত্বেও বেশ কিছু লোকজন এই নিয়ম পালনের পরোয়া না করে জমায়েত সৃষ্টি করেছে । জানা যায় , হাওড়ার বেলিসিয়াস রোডে লকডাউন চলাকালীন টহল দিচ্ছিলেন পুলিশ । কিন্তু সেখানে আচমকা পুলিশের উপরে চড়াও হয় প্রায় শতাধিক লোক। এর মধ্যে পুলিশের উপর লাথি মারে সাকির নামে একজন ব্যক্তি । সেইদিনই পুলিশ ১৪ জনকে গ্রেপ্তার করে । যার মধ্যে সাকিরও ছিল ।

যার ফলে চরম সমস্যার মুখোমুখি ঐ যুবকের পরিবার । কারণ ঐ যুবকই পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তি । গ্রেপ্তার হওয়াতে পরিবারে খাওয়া দাওয়া সব বন্ধ । এমন অবস্থায় দেখা গেল হাওড়া সিটি পুলিশের মানবিক রুপ । ধৃত যুবকের পরিবারের হাতে ৫০ কেজি চাল, ৪০ কেজি আলু , ১৮ কেজি ডাল ও ২০ কেজি আটা তুলে দেন তারা। পুলিশের এমন ভূমিকায় খুব খুশি ঐ যুবকের পরিবার ও প্রতিবেশীরা ।

পুলিশ সূত্রে খবর , যে দোষ করেছে সে নিশ্চয়ই তার অপরাধের শাস্তি পাবে । কিন্তু তাঁর জন্য গোটা পরিবার ভুগবে তা হতে পারে না । তাই এমন উদ্যোগ । আর শুধু ওর পরিবারই নয় , হাওড়া এলাকার মধ্যে যে কোনও নাগরিক সমস্যায় পড়লেই সামর্থ্য অনুযায়ী সাহায্য করা হবে।

Follow Me:

Related Posts