দেশ

কুকুরের পরিচর্যায় কর্মী নেবে আইআইটি দিল্লি , হতে হবে ভেটেরিনারি সায়েন্সে স্নাতক

Bangla 24×7 Desk : কুকুরের পরিচর্যায় কর্মী নেবে আইআইটি দিল্লি । হতে হবে ভেটেরিনারি সায়েন্সে স্নাতক । তবে বিজ্ঞাপন নিয়ে তাতেও অনেক প্রশ্ন রয়ে গিয়েছে। বিজ্ঞাপনটি নিয়ে অনেক প্রশ্ন ওঠে সোশ্যাল মিডিয়ায়। 

আবেদন করতে পারবেন ২১ থেকে ৩৫ বছরের বিএ, বিএসসি, বিকম, বি-টেক বা তার সমতুল্য ডিগ্রিধারীরা। বিজ্ঞাপন দিয়েছিল দিল্লি আইআইটি। আর তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। পরে জানা গিয়েছে ভুল করে বি-টেক লেখা হয়ে গিয়েছে বিজ্ঞাপনে। আসলে লেখার দরকার ছিল ব্যাচেলার ইন ভেটেরিনারি সায়েন্সেস। এমনটাই জানিয়েছেন আইআইটি দিল্লির ডিরেক্টর ভি রামগোপাল রাও ।

এখানেই শেষ নয় , বিজ্ঞাপনে বলা হয়েছে চাকরি প্রার্থীর অবশ্যই একটি চার চাকার গাড়ি থাকা চাই। কারণ দরকার মতো সেই গাড়িতে করে কুকুরটি ডাক্তার দেখাতে নিয়ে যেতে হবে। সেই সঙ্গে কিছু ডাক্তারিও জানতে হবে চাকরি প্রার্থীকে। ভ্যাকসিন দেওয়া থেকে ওষুধ খাওয়ানোর অভিজ্ঞতা থাকতে চাওয়া হয়েছে। আবার কম্পিউটার জ্ঞান থাকার পাশাপাশি কুকুর দেখার কাজের জন্য এক্সেল ওয়ার্ড জানতে হবে। পিডিএফ ফাইল ও হিন্দি ও ইংরাজিতে জ্ঞান থাকতে হবে ।

এই বিজ্ঞাপন প্রকাশিত হয় গত ২৬ অগস্ট। আর এর পর থেকেই শুরু হয় বিতর্ক। কুকুরকে দেখার জন্য এত যোগ্যতা কেন চাওয়া হল তানিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন ওঠে।

Follow Me:

Related Posts