দেশ

আদানি গোষ্ঠীর বিমানবন্দর হাতে তুলে দেওয়া হলে কোন রকম সাহায্য নয় , প্রধানমন্ত্রীকে চিঠি পিনারাই বিজয়নের

Bangla 24×7 Desk : বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে জয়পুর ও গুয়াহাটির মত দেশের গুরুত্বপূর্ণ বিমানবন্দর গুলিকে আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় । জয়পুর ও গুয়াহাটির পাশাপাশি কেরালার তিরুবন্তপুরম বিমানবন্দরকেও সেই তালিকায় রেখেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা । কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ।

প্রসঙ্গত উল্লেখ্য , কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে পরিষ্কার জানান , তিরুবন্তপুরম বিমানবন্দর আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়া হলে রাজ্য সরকার কোন রকম সাহায্য করবে না । পাশাপাশি কেন্দ্রীয় সরকারের কাছে বিমানবন্দর বেসরকারিকরনের সিদ্ধান্ত পুনরায় খতিয়ে দেখারও অনুরোধ জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন , ” ২০০৩ সালে বিমান বন্দরের জন্য বিনামূল্যে জমি দিয়েছিল রাজ্য । তখন কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রকের তরফে আশ্বস্ত করা হয়েছিল যে কোন দিন বিমানবন্দর বেসরকারিকরণ হলে সেক্ষেত্রে রাজ্যের বক্তব্য সমানাধিকার পাবে । কিন্তু বর্তমানে তা হল না । রাজ্য সরকারের তরফে বারবার অনুরোধ করা সত্ত্বেও তাতে গুরুত্ব দেওয়া হয়নি। নিজের ইচ্ছামত কাজ করেছে কেন্দ্র ” ।

Follow Me:

Related Posts