দেশ

করোনা মুক্ত দেশ গড়তে রমজানে বেশী করে ‘ইবাদত’ করুন , ‘ মন কি বাত ‘ অনুষ্ঠানে বার্তা প্রধানমন্ত্রীর

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী সকলকেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তাঁরা । ইতিমধ্যেই লক ডাউনের বেশ কিছু দিন পার হয়েছে । কিন্তু সময়ের সাথে সাথে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে । যা যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে ।

প্রসঙ্গত উল্লেখ্য , রেডিওতে “মন কি বাত” অনুষ্ঠানে এসে করোনা মোকাবিলায় দেশবাসীর পাশে থাকার বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । গত ২০১৪ সাল থেকেই মন কি বাত অনুষ্ঠানে উপস্থিত থাকেন নরেন্দ্র মোদী । প্রতি মাসের শেষ রবিবার তিনি আসেন এই অনুষ্ঠানে ।

এদিন ‘মন কি বাত’ অনুষ্ঠানে এসে তিনি বলেন , ইসলাম ধর্মের মানুষরা এই রমজান মাসে বেশী করে ‘ইবাদত’ করুন। সকলের প্রার্থনায় ঈদের আগেই করোনা ভাইরাস ভারত থেকে তো বটেই , গোটা বিশ্ব থেকেই বিদায় নেবে । ইসলামের ক্যালেন্ডার অনুসারে বছরের নবম মাস রমজানের। এই বছরের রমজান সবে শুরু হয়েছে। রমজানের মাসে মুসলিমরা রোজা রাখেন ও ইবাদত করেন।

এর পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন , করোনা মোকাবিলায় দেশবাসী একজোট হয়েছে । তাঁদের মধ্যে কেউ মানুষের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন , কেউ আবার খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন দরিদ্র মানুষের হাতে , কেউ আবার পিপিই পোশাক তৈরি করেছেন । সবচেয়ে বড় কথা , দেশবাসী পিএম ফাণ্ডে আর্থিক অনুদান দিয়েছেন । পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন , থালা বাজানো , মোমবাতি জ্বালানো , হাততালি দেওয়াকে কেন্দ্র করে এক নতুন ভাবনার সৃষ্টি হয়েছে । ভারত নতুন সংকল্প দেখিয়েছে । ঈশ্বরের আশীর্বাদে ভারত করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী হবে বলে আশা প্রকাশ করেন তিনি ।

Follow Me:

Related Posts