করোনা আপডেট মহানগর রাজ্য

করোনা মোকাবিলায় মমতার সাথে কাজ করার প্রস্তাব অধীরের ! কিসের ইঙ্গিত ?

সমর্পিতা বন্দোপাধ্যায় , কলকাতা : এ যেন ভুতের মুখে রাম নাম শোনার মতো । বলা বাহুল্য যে অধীর চৌধুরী দিনের পর দিন মমতা সরকারের কাজের বিরোধিতা করেছেন আজ সেই মমতার সাথে কাজ করার এই অসময়ে পাশে থেকে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন । রাজ্যে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে কাজে লাগাতে পারেন। খোলাখুলিই এই প্রস্তাব দিলেন অধীর চৌধুরী।

অধীর বলেন যে , “ আমি বাংলায় বিরোধী দলের একজন সাংসদ। জন প্রতিনিধি । কিন্তু মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য যা করতে বলবেন , আমি কথা দিচ্ছি প্রাণপণে করব। আমাকে একবার সুযোগ দিয়ে উনি দেখুন , রেল মন্ত্রকের সঙ্গে আমি কথা বলেছি। তারা জানিয়েছে , রাজ্য সরকার চাইলে রেলের ভাড়া দিয়ে দিতে পারে। পশ্চিমবঙ্গের যদি সেই টাকা দিতে অসুবিধা থাকে তা হলে কেন্দ্রের সঙ্গে কথা বলুক। কিন্তু হাত গুটিয়ে বসে থাকলে চলবে কীভাবে ।

মুখ্যমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়ে দেখতে পারেন , আমি দরকার হলে প্রধানমন্ত্রীর সঙ্গে বা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলে সবরকম করব। কারণ , বাংলার লক্ষ লক্ষ শ্রমিক বাড়ি ফেরার জন্য যে আশার আলো দেখতে পেয়েছেন তাঁরা যেন হতাশ না হন “। তবে এই বিষয়ে এখনো অবধি সরকারের থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি ।

Follow Me:

Related Posts