রাজ্য

ডাইনি অপবাদে ঘরছাড়া ! বৃষ্টি মাথায় সপরিবারে রাস্তায় ঘুরছেন মহিলা

Bangla 24×7 Desk : চূড়ান্ত লজ্জাজনক ঘটনা । এক আদিবাসী মহিলাকে ডাইনি অপবাদ দিয়ে গ্রামছাড়া করল গ্রামবাসীরা । মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ ।

জানা গেছে , বোলপুর থানার সিয়ান মুলুক গ্রাম পঞ্চায়েতের মণিকুণ্ডতলা গ্রামে থাকেন যশোমতী হাঁসদা । যশোমতীড় মোট ১২ সদস্যের পরিবার। তাঁদের মধ্যে চার জন মহিলা, চার জন বাচ্চা ও চার জন পুরুষ। মঙ্গলবার বিকেল থেকেই তাঁরা গ্রাম ছাড়া। বৃষ্টি মাথায় নিয়ে তাঁদের মারতে মারতে গ্রামের বাইরে বের করে দেওয়া হয়। রাতে মুলুক তৃণমূল কার্যালয়ে এসে আশ্রয় নেন ঐ পরিবার। বুধবার সকালে বোলপুর থানায় এসে অভিযোগ করেন তাঁরা।

গ্রামের লোকজনের দাবি , গত কয়েক মাস ধরে এই গ্রামে বেশ কয়েকজন মানুষের মৃত্যু হয়েছে । তাছাড়া একের পর এক গরু, ছাগল, হাঁস, মুরগি মরছে। সেই ঘটনার কারণ খুঁজতে গ্রামের কয়েকজন মিলে এক ওঝা গুনিনের কাছে যান । তাঁরই নিদান মতে নাকি মণিকুন্ডতলা গ্রামের যশোমতী হাঁসদা ডাইনি সাব্যস্ত হন। তার পরেই তাঁর বাড়িতে চড়াও হয় গ্রামের সকলে । তাঁদের ফতোয়া দেওয়া হয় গ্রাম থেকে চলে যেতে। যশোমতী ও তাঁর পরিবার বাধা দিলে সকলে চিৎকার করে ডাইনি অপবাদ দিতে থাকে। যশোমতীর তিন ছেলে প্রতিবাদ করলে গ্রামের লোকজন মারধর শুরু করে বলে জানা গেছে। পুরো পরিবারকে গ্রামছাড়া করা হয় বলে অভিযোগ।

Follow Me:

Related Posts