মহানগর রাজনীতি রাজ্য

পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর অভিযোগ ভুয়ো! সাংবাদিক সম্মেলনে প্রমাণ দাখিল করল নবান্ন

Bangla 24×7 Desk : করোনা আবহের মধ্যেই রাজ্য-কেন্দ্র চোরা সংঘাত অব্যাহত। আর সেই সংঘাতের মূল বিষয় ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদেরকে নিয়ে। রাজ্য বলছে তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। অন্য দিকে কেন্দ্র বলছে পশ্চিমবঙ্গ সরকার কিছুই করছে না। দুপক্ষের চিঠিতে সরগরম রাজ্য রাজনীতি। শনিবারই রাজ্যের বিরুদ্ধে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনা নিয়ে গাফিলতির অভিযোগ তুলে রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এরপরই শনিবার বিকেলে নবান্ন থেকে একগুচ্ছ চিঠি দিয়ে অমিত শাহের অভিযোগের বিরুদ্ধে পাল্টা প্রমাণ দাখিল করে নবান্ন।

এদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় চিঠির প্রমাণ তুলে দিয়ে বলেন পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনতে অনেক আগে থেকেই তৎপরতার সঙ্গে কাজ করছে পশ্চিমবঙ্গ সরকার। স্বরাষ্ট্রমন্ত্রীর অভিযোগ একেবারেই ভুল বলে দাবি করেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন।

প্রসঙ্গত, আগেই বিজেপি নেতা কৈলাশ বিজয় বর্গীয় সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন ‘বাঙালি শ্রমিকদের ঘরে ফেরাতে চাইছেনা পশ্চিমবঙ্গ সরকার।’ সেই একই অভিযোগ তুলে শনিবার পশ্চিমবঙ্গ সরকার তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মুখ্যমন্ত্রী নিজে এ বিষয়ে কোনো মন্তব্য না করলেও টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কার্যত কড়া ভাষায় তোপ দাগলেন সাংসদ অভিষেক।

অমিত শাহকে এক হাত নিয়ে তিনি টুইটারে লেখেন ” সঙ্কটময় পরিস্থিতিতে নিজের দায়িত্ব পালনে ব্যর্থ একজন স্বরাষ্ট্রমন্ত্রী কয়েকসপ্তাহ নীরব থাকারপর ভারিভুরি মিথ্যে কথা বলে মানুষকে বিভ্রান্ত করছেন! রহস্যজনক ভাবে তিনি এমন মানুষজনের কথা বলছেন যারা প্রকৃত অর্থেই নিজেদের সরকারের উপর বিশ্বাস হারিয়েছে। মাননীয় অমিত শাহ মিথ্যে অভিযোগ প্রমাণ করুন আন্যথা ক্ষমা চান।” তাঁর এই টুইট ঘিরে ইতিমধ্যেই জোর আলোচনা হতে শুরু করেছে রাজ্য তথা জাতীয় রাজনীতিতে।

Follow Me:

Related Posts