দেশ

দেশের সব মদ দোকান খোলা নিয়ে ট্যুইটারে ক্ষোভ প্রকাশ হরভজনের

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : চারিদিকে চলছে লক ডাউন । নাম মাত্র কিছু জরুরি পরিষেবার দোকান গুলো খোলা । খোলার গুলো খোলা ছাড়া সবই ছিল বন্ধ । কিন্তু গতকাল এইসব মদের দোকান গুলো খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র সরকার । আর মমতা সরকার ও হেঁটেছে সেই একই পথে । আর তাতেই ভোর থেকে মদের দোকানের সামনে যে পরিমান মানুষের জমায়েত লক্ষ করা গেল তা খুবই সাংঘাতিক দৃশ্য । যেই করোনা মোকাবিলার জন্য সামাজিক দূরত্ব কথা সব সময় বলা হচ্ছে আজ মদের দোকান খোলার জন্য দেখা গেল অন্য ছবি ।

রাজ্যের পাশাপাশি কেন্দ্রেও একি দৃশ্য ! দেশের সব রাজ্যে যখন মদের দোকানের সামলে লম্বা লাইন পড়েছে আর তখন সেই বিষয়েই ট্যুইটারে সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং। তিনি একটি ভিড়ের ছবি শেয়ার করে‌‌ ট্যুইটারে লিখেছেন , ‘ ‌সবাই মিলে এতদিন ধরে যে পরিশ্রম করেছেন , একদিন মদের দোকান খুলে সেই সব পরিশ্রমে জল ঢেলে দেওয়া হল। এটা মোটেই ভাল হল না। এত লোক রাস্তায় নেমে পড়েছেন । সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের নিয়ম কেন মানা হচ্ছে না ?‌ এটা না আপনাদের জন্য ভাল , না আমাদের দেশের জন্য ভাল হল।’‌

এই দৃশ্য দেখে বলা যেতেই পারে যে , যেখানে চা এর দোকান খোলা হচ্ছে না এই লক ডাউন এর সময়ে পাছে যদি সামাজিক দূরত্ব বজায় না রাখা যায় সেই কারনে । কিন্তু মদের দোকান খোলা তো যেতেই পারে এতে সরকারের ঘরে লক্ষ লক্ষ টাকা ধুঁকছে বলে কথা ।

Follow Me:

Related Posts