দেশ

গুজরাত পাকিস্তানের অংশ ! এমনই মানচিত্র প্রকাশ করল পাক প্রশাসন, ভারতের কাছে তা পাগলামো

Bangla 24×7 Newsdesk : নিজের দেশে নিজের বাড়িতে বসে খোশ মেজাজে ফোন দেখছেন, হঠাৎ আপনি জানতে পারলেন আপনি দেশে নয় বিদেশের মাটিতে বসে আছেন ! কেমন হবে বলুন তো ! সেটাই হয়ত বাস্তবায়িত হতে চলেছে প্রতিবেশী দেশগুলির নতুন মানচিত্রের ঠেলায়।

ভারত কি আসলে ভারত ? স্বতন্ত্র একটি দেশ, নাকি অন্যান্য দেশগুলির মিলিত অংশ ! কখনো নেপাল, কখনো পাকিস্তান কখনো চিন, অহরহ এই দেশ গুলির ম্যাপ বদলে ক্রমশ বিদেশ হয়ে উঠছে আপনার দেশের চেনা পরিচিত জায়গা গুলি। এতদিন জম্মু-কাশ্মীর, লাদাখ ছিল । এবার পাক প্রশাসনের ম্যাপে চলে এল গুজরাত।

মঙ্গলবার ইমরান খানের মন্ত্রীসভায় অনুমোদন পাওয়ার পরই পাক প্রশাসন একটি নতুন ম্যাপ প্রকাশ করেন যাতে গুজরাতের জুনাগড়কেও পাকিস্তানের অংশ বলে দাবি করা হয়। প্রাকৃতিক সম্পদে পূর্ণ প্রায় ৯৬ কিলোমিটার জলরাশি কচ্ছের রান থেকে আরব সাগর পর্যন্ত বিস্তার লাভ করেছে। গুজরাতের ওই অঞ্চলটিকে বহুবার পাকিস্তান তাদের অংশ বলে অন্যায্য দাবি করেছে এবার একেবারে সীমানা ছাড়িয়ে সিন্ধু প্রদেশ এবং ভারতের ভিতরকার অঞ্চলকেও তাদের অংশবলে দাবি করে বসল।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর এক বৈঠাকে জানান, গত বছর ভারত যে কাশ্মীরের অঞ্চল জবর দখল করেছে তার প্রমান তাদের নতুন মানচিত্রে । তবে বিশ্লেষকদের দাবি, চিনের সাত্থে ভারতের জমি বিবাদের ফলে যে আগুন জ্বলছে তাতে ঘৃত সংযোগ করতে এমন পাগলামো করছেন। এটা তাঁর রাজনৈতিক চাল ছাড়া কিছুই নয়। বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে পাকিস্তানের এই দাবি পুরোপুরি ভিত্তিহীন। সন্ত্রাসী মনোভাবের উদাহরণ মাত্র।

Follow Me:

Related Posts