খেলা দেশ ফুটবল

ভারতীয় ফুটবল প্রেমীদের জন্য সুখবর , আগামী বছর আয়োজিত হবে অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : করোনা পরিস্থিতির জন্য এ বছর বহু খেলা বাতিল করা হয়েছে ইতিমধ্যেই । তবে এই পরিস্থিতির মধ্যেই ভারতীয় ফুটবল সমর্থকদের জন্য সুখবর। এবছর বাতিল হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ আগামী বছরই আয়োজিত হবে। এই টুর্নামেন্টের নতুন দিনক্ষণ জানিয়ে দিল আয়োজকরা। সেই সঙ্গে জানানো হল , এই টুর্নামেন্ট ভারতে মহিলা ফুটবলের প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।

তিন বছর আগে ভারতের মাটিতে আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব – ১৭ পুরুষ বিশ্বকাপ। তাই এবছর ভারতকে অনূর্ধ্ব – ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেয় ফিফা। কিন্তু করোনার জন্য ও ফুটবলারদের নিরাপত্তার কথা ভেবে আগেভাগে বিশ্বকাপ বাতিল করেছিল ফিফা।

কিন্তু এদিন তারা বলেন যে , ২০২১ সালের ১৭ ই ফেব্রুয়ারি শুরু হবে এই বিশ্বকাপ। শেষ হবে ৭ ই মার্চ। ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট শুরুর কারণ হিসাবে বলেন যে , আশা করা যায় ততদিনে ভারতের পরিস্থিতিও এখনকার তুলনায় অনেক ভাল হয়ে যাবে।

করোনার জন্য চলতি বছর হল না অলিম্পিক । বাতিল হয়ে গিয়েছে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। আগামী বছর জুলাই মাসে টোকিওতে অনুষ্ঠিত হবে অলিম্পিক। তাই সব কিছু ঠিক থাকলে আগামী বছর এই টুর্নামেন্ট দিয়েই ভারতে মহিলা ফুটবলের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়া শুরু করবে। FIFA এর তরফ থেকে এদিন এই কথা গুলো ঘোষণা করা হয় ।

Follow Me:

Related Posts