দেশ

” আমার টাকা ফেরত নিয়ে আমাকে আইনি প্রক্রিয়া থেকে মুক্তি দিন ” বিজয় মালিয়া

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : বিপাকে পড়ে ১০০ শতাংশ ঋণ শোধ করে দিতে চান বলে প্রস্তাব ওই বিজনেস টাইকুনের । বহুদিন ধরে দেশ থেকে রীতিমতো পালিয়ে পালিয়ে বেড়াচ্ছেন লিকার ব্যারন বিজয় মালিয়া। এবার কেন্দ্রীয় সরকারের কাছে রীতিমতো কাকুতি মিনতি করতে দেখা গেল তাকে । রাজনীতির মহলে বছরে বহুবার এই নামটিকে ঘিরে বিরোধী পক্ষ তোপ লাগিয়েছে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ।

করোনা পরিস্থিতিকে সামাল দেবার জন্য সরকারের হাতেও প্রচুর অর্থের প্রয়োজন। আর সেই সুযোগ কে কাজে লাগিয়ে এই সঙ্কটের সময়ে কিংফিশারের মালিক বললেন যে ” দয়া করে নিঃশর্ত ভাবে আমায় ঋণ চোকানোর সুযোগ দিয়ে রেহাই দিন ” ।

দেশের অর্থনীতির এই খারাপ সময় তিনি তাঁর সমস্ত ঋণ শোধ করতে চান। কেন তাঁর আবেদন বারবার উপেক্ষা করা হচ্ছে , সেই প্রশ্ন করেন তিনি। শুধু এর পরিবর্তে তাঁর বিরুদ্ধে হওয়া সমস্ত রকম আইনি প্রক্রিয়া থেকে মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। বিজয় মালিয়ার বিরুদ্ধে ৯০০০ কোটি টাকার ঋণ খেলাপের অভিযোগ রয়েছে । ” আমার টাকা ফেরত নিন এবং আমাকে মুক্তি দিন ”, টুইট করে ঠিক এভাবেই ঋণের টাকা মেটানোর প্রস্তাব দেন কিংফিশার মালিক বিজয় মালিয়া।

ভারতে তাঁর প্রত্যর্পণের বিরুদ্ধে করা আবেদন খারিজ করেছে লন্ডন হাইকোর্ট । তাকে ৬২০০ কোটি টাকা ফেরাতে হবে বলে সূত্রের খবর । যদিও কিংফিশার কর্তার দাবি, তিনি নাকি ৩০০০ কোটি টাকা ফিরিয়ে দিয়েছেন। তবে এই বিষয়ের সত্যতা জানা যায়নি ।

Follow Me:

Related Posts