দেশ রাজনীতি রাজ্য

২০২১ ‘মিশন বাংলা’র প্রস্তুতি শুরু করে দিল গেরুয়া শিবির

Bangla 24×7 Desk : গতকাল ছিল ২১ জুলাই । তৃণমূলের শহীদ দিবস । অন্য বছরের মতো শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা চত্বরে কলকাতা সহ বিভিন্ন জেলা থেকে আসা লক্ষাধিক তৃণমূল কর্মী সমর্থকদের সেই চেনা ছবিটা এবারে দেখা যায়নি । তার কারণ অবশ্য একটাই । নোভেল করোনা ভাইরাস । সংক্রমণ ঠেকাতে জনসমাগমের উপরে একাধিক বিধি নিষেধ আরোপ হয়েছিল । কিন্তু তাতে কি ! ভার্চুয়াল জনসভার মাধ্যমে নেত্রীর নির্দেশ শুনেছে রাজ্য জুড়ে থাকা তৃণমূলের কর্মী সমর্থকরা ।

আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতা দখল করতে কতটা আগ্রাসী তার প্রমান আবারও একবার পাওয়া গেল । একদিকে যখন মুখ্যমন্ত্রী দলীয় রূপরেখা তৈরি করেছেন ঠিক অপরদিকে আজ বুধবার ভোরের বিমানে কেন্দ্রীয় নেতৃত্বের সাথে বৈঠক করতে দিল্লি পাড়ি বিজেপির বঙ্গ ব্রিগেডের একঝাঁক নেতা । দিলীপ ঘোষ , সুব্রত চট্টোপাধ্যায় , জ্যোতির্ময় সিং মাহাতো , রাহুল সিনহা , সায়ন্তন বসু সহ বেশ কিছু সাংসদ এই দলে রয়েছেন । উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে প্রায় এক ডজনের বেশি সাংগঠনিক জেলা সভাপতিকে দিল্লি সফরে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ।

এই প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন , ” কেন্দ্রীয় নেতৃত্ব আসতে পারছেন না । তাই আমরা দিল্লি যাচ্ছি ” । এছাড়া দিলীপ ঘোষ তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বলেন , ” রাজ্যের আগামী বিধানসভা ভোট , বাংলার পরিস্থিতি ও আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হবে ” । প্রসঙ্গত উল্লেখ্য দু’দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বিস্তর অভিযোগ জানিয়ে এসেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

এর পাশাপাশি মঙ্গলবার দিল্লি উড়ে গিয়েছেন বিজেপি নেতা মুকুল রায়। তিনিও বৈঠকে থাকবেন বলে জানা গেছে । কেন্দ্রীয় বিজেপির তরফে বাংলার পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় , দু’জন সহকারী পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং শিবপ্রকাশ ছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর থেকে একটা কথাই পরিস্কার যে ২০২০ সালের ২১ জুলাই শহীদ দিবসের পরের দিন থেকেই কার্যত ২০২১ মিশন বাংলার প্রস্তুতি শুরু করে দিল গেরুয়া শিবির ।

 

Follow Me:

Related Posts