দেশ

অর্থনৈতিক সঙ্কটের মধ্যে জ্বালানীর মূল্য বাড়ছে ! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি সোনিয়া গান্ধীর

Bangla 24×7 Desk : লক ডাউনের মধ্যে লাগাতার বেড়েই চলেছে জ্বালানির দাম । কিন্তু দেশের এই অর্থনৈতিক সঙ্কটের মধ্যে কিভাবে জ্বালানীর মূল্য বাড়ছে তার কোন কূল কিনারা খুঁজে পাচ্ছেন না কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী । যেখানে বিশ্ব বাজারে তেলের দাম কমছে সেখানে দেশের অভ্যন্তরে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কোন যুক্তি পাচ্ছেন না কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে সোনিয়া গান্ধী জানান , “ করোনার জেরে ধ্বংসের মুখে অর্থনীতি। লক্ষ লক্ষ মানুষ চাকরি হারিয়ে বেকার হচ্ছেন।জীবন-জীবিকা ধুলিসাত্‍‌ হয়ে যাচ্ছে । ক্ষুদ্র , মাঝারি ব্যবসা বাণিজ্য বন্ধের মুখে । কৃষকরা ফসলের দাম পাচ্ছেন না। কিন্তু তখনও সরকার কীভাবে দাম জ্বালানির বাড়িয়ে চলেছে আমি তার কোনও যুক্তি খুঁজে পাচ্ছি না।”

করোনা ভাইরাস ও লক ডাউন এই দ্বৈত সমস্যার কারণে দেশের মানুষের অবস্থা সঙ্কটজনক । তার মধ্যে বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম । সেই সব দিকে কোন খেয়াল নেই মোদী সরকারের । সোনিয়া গান্ধী বলেন , ” যেখানে বিশ্ব বাজারে তেলের দাম কমছে সেখানে দেশের অভ্যন্তরে জ্বালানির মূল্যবৃদ্ধি ঘটছে । কেন্দ্রীয় সরকার দাম কমাচ্ছে না , শুধু মুনাফা লোটার চেষ্টা করছে । ”

Follow Me:

Related Posts