দেশ

অবশেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি করে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং কে নিয়ে যাওয়া হয় হাসপাতালে সেখানে ভর্তি ও রাখা হয় তাঁকে অবশেষে স্বস্তি। সুস্থ হয়ে উঠেছেন মনমোহন সিং । এমনকি তিনি ছাড়া পেলেন হাসপাতাল থেকে।

গত রবিবার রাত পৌনে ন’টা এইমসের কার্ডিও-থোরাসিক বিভাগে ভরতি করা হয় মনমোহনকে। কার্ডিও-থোরাসিক সেন্টারের এক বিশেষজ্ঞ চিকিৎসক দল তাঁর চিকিৎসা করছিল। যার নেতৃত্বে ছিলেন ডঃ নীতীশ নায়েক। প্রাক্তন প্রধানমন্ত্রীর শরীরে যে উপসর্গগুলি দেখা গিয়েছে তা শুধু ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া বলে জানাও হয় ।

এখানে বলা বাহুল্য যে ৮৭ বছর বয়সী মনমোহন এখনও সেভাবে বার্ধক্য জনিত রোগে পড়েননি। এর আগে ২০১৯ সালে এই এইমস হাসপাতালেই মনমোহন সিং এর বাইপাস সার্জারি করা হয়। সেই সময় প্রায় ১৪ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করা হয়। তারপর তিনি সুস্থ হয়ে ওঠেন। গত মার্চে আবার অসুস্থ হওয়ায় চিকিৎসক তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলেছিলেন। কিন্তু রবিবার হঠাৎ তিনি ফের অসুস্থ হয়ে পড়ায় উদ্বিগ্ন হয়ে সবাই ।

তিনি যে আবার ভালো হয়ে ফিরে এসেছেন এটাই অনেক তার কাছের মানুষদের জন্য । তবে এই করোনা আবহাওয়া তে অনেকেই তার সাথে হাসপাতালে দেখা করতে পারেনি ফলে তারা সবাই ফোন তার খবর নেন এবং তার দীর্ঘায়ু কামনা করেন ।

Follow Me:

Related Posts