দেশ

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল , জানাল দিল্লির সেনা হাসপাতাল

Bangla 24×7 Desk : গত ৯ অগস্ট রাতে নয়াদিল্লির রাজাজি মার্গের বাড়িতে বাথরুমে ভারসাম্য হারিয়ে পড়ে যান দেশের প্রাক্তন রাষ্ট্রপতি তথা ভারতীয় রাজনীতির অন্যতম স্তম্ভ প্রণব মুখোপাধ্যায়। গত সোমবার থেকে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি রয়েছেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি । করোনা কালে এমন ঘটনা ঘটায় কোভিড টেস্ট হয় এই বর্ষীয়ান রাজনীতিবিদের । রিপোর্টে ফলাফল আসে পজিটিভ । মস্তিস্কের গুরুতর আঘাতের চিকিৎসার জন্য তাঁর অস্ত্রোপচার করেন করেন চিকিৎসকরা ।

অস্ত্রোপচারের পরে আর জ্ঞান ফেরেনি তাঁর। এর পরে গভীর কোমায় চলে যান প্রাক্তন রাষ্ট্রপতি। সেই থেকে আর জ্ঞান ফেরেনি প্রণববাবুর। কিন্তু অস্ত্রোপচার সফল হলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে । অবস্থা এতটাই গুরুতর ছিল যে ভেন্টিলেশন সাপোর্টে দিতে হয় চুরাশি বছরের প্রণব মুখোপাধ্যায়কে । হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল বিশেষজ্ঞ চিকিৎসকদের কড়া নজরদারিতে ভেন্টিলেশন সাপোর্টেই রয়েছেন দেশের পোড়খাওয়া এই রাজনৈতিক ব্যক্তিত্ব ।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। শনিবার সকালে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে বুলেটিনে জানানো হয়েছে, প্রণববাবুর শারীরিক অবস্থা একই রকম রয়েছে। এখনও গভীর কোমাতেই রয়েছেন প্রণববাবু। তাঁর ফুসফুসের সংক্রমণের চিকিৎসা চলছে। 

নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে জানানো হয়েছে , প্রণববাবুর শারীরিক অবস্থা একই রকম রয়েছে। তাঁর ফুসফুসের সংক্রমণের চিকিৎসা চলছে। তবে তাঁর রক্তচাপ ও হৃদস্পন্দন স্থিতিশীল রয়েছে। সামান্য হলেও শ্বাস প্রশ্বাসের সমস্যা কমেছে তাঁর। প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা একই রকমের রয়েছে। হাসপাতাল জানিয়েছে , প্রাক্তন রাষ্ট্রপতির চিকিৎসার ক্ষেত্রে চেষ্টার কোন রকম খামতি রাখছেন না চিকিৎসকরা ।  

Follow Me:

Related Posts