দেশ

অর্থমন্ত্রীর আর্থিক প্যাকেজ নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম

Bangla 24×7 Desk : COVID – 19 শব্দটি এখন বিশ্বের কাছে ত্রাস । করোনা থেকে ভারতবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী কয়েক দিন দেশে লক ডাউন চলবে l লক ডাউন চলার ফলে দেশের শিল্প , কারখানা দীর্ঘদিন বন্ধ । দীর্ঘদিন ধরে দেশে লক ডাউন চলার ফলে মানুষের উপার্জন পুরোপুরি বন্ধ । সবাই অন্ন সংস্থানের তাড়নায় ভুগছেন ।

এই অবস্থায় দেশের অর্থনীতিকে বাঁচাতে আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেছিলেন । যা বার্ষিক জিডিপির ১০ % । এবার ক্ষুদ্র , অতি ক্ষুদ্র , মাঝারি শিল্পের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ । যে ঘোষণাকে কেন্দ্র করে পরস্পর বিরোধী মন্তব্য শোনা যায় আরেক কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গদকড়ির মুখে ।

এই মন্তব্যকে কেন্দ্র করে ময়দানে নেমে পড়েছে কংগ্রেস । প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম কটাক্ষ করে বলেন , ” কেন্দ্রীয় অর্থমন্ত্রী ৪৫ লক্ষ এমএসএমই শ্রমিকদের বিনা আমানতে ৩ লক্ষ কোটি টাকা ঋণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। কিন্তু বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গদকড়ি বলেন ,সরকার ও পিএসইউগুলির এমএসএমইগুলির কাছে বকেয়া হিসাবে ৫ লক্ষ কোটি ঋণ রয়েছে। এখানে কোনটা সঠিক কিছুই জানা যাচ্ছে না । কথাবার্তা দুই মেরুতে অবস্থান করছে ।

Follow Me:

Related Posts