দেশ

দেশে প্রথম বার ! পেট্রোলের তুলনায় দাম বাড়ল ডিজেলের

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের জেরে দীর্ঘমেয়াদী লক ডাউনের কারণে দেশের অর্থনৈতিক পরিকাঠামো কার্যত বিপর্যস্ত । এরই মধ্যে আবার বাড়ল পেট্রোল তুলনায় ডিজেলের মূল্য । এমন ঘটনা দেশের ইতিহাসে প্রথমবার । বিগত কয়েকদিনে টানা পেট্রোলের দাম বাড়লেও এদিন পেট্রোলের মূল্যবৃদ্ধি না ঘটলেও পেট্রোলের তুলনায় মহার্ঘ ডিজেল ।

জানা গেছে , এদিন ডিজেলের মূল্য এদিন ৪৮ পয়সা বেড়েছে । দিল্লিতে প্রতি লিটার ডিজেলের মূল্য ৭৯ টাকা ৮৮ পয়সা । ভারত প্রয়োজনীয় ৮৫ % তেল আমদানি করে বিদেশ থেকে । কেন্দ্রীয় সরকারের কর , সেস , রাজ্য সরকারের ভ্যাট এর ভিত্তি করে বিভিন্ন রাজ্যে তেলের দামের তারতম্য হয় ।

সরকারি নির্দেশিকার পরে প্রতি মাসে তেলের দামের ব্যপারে সিদ্ধান্ত নেয় তেল সংস্থা গুলি । সোমবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮১ টাকা ২৭ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৪ টাকা ১৪ পয়সা । মুম্বাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৬ টাকা ৩৬ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৭ টাকা ২৪ পয়সা । চেন্নাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮২ টাকা ৮৭ পয়সা । লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৬ টাকা ৩০ পয়সা । দেশে প্রথম বার ! পেট্রোলের তুলনায় মহার্ঘ ডিজেল ।

Follow Me:

Related Posts