মহানগর রাজ্য

র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিটের সৌজন্যে আধ ঘণ্টার মধ্যে পাতিপুকুর বাজারে পাঁচ করোনা আক্রান্তের খোঁজ মিলল

Bangla 24×7 Desk : রাজ্যে করোনা ভাইরাস প্রতিদিন রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে । পাতিপুকুর বাজারে করোনার র‍্যাপিড টেস্ট । আধ ঘণ্টায় মিলল পাঁচ পজিটিভের হদিশ । পাতিপুকুর বাজার কলকাতার অন্যতম বড় বাজার। দু’বেলা মিলিয়ে কয়েক হাজার মানুষ এখানে আসেন। রয়েছে অসংখ্য আড়ত। তাই এই বাজারকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করার জন্য চিহ্নিত করা হয়। স্বাস্থ্যকর্মীরা পৌঁছে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিটের মাধ্যমে কোভিড পরীক্ষা করেন ।

রবিবার পাতিপুকুর বাজারে মিলল পাঁচ কোভিড আক্রান্তের খোঁজ। এই কিটের মাধ্যমে আধ ঘণ্টার মধ্যে রিপোর্ট জানা যায়। ক্রেতা , বিক্রেতা, পথচলতি সাধারণ মানুষদের মধ্যে লাগাতার টেস্ট করেছেন পুরকর্মীরা। এদিন প্রায় ৬০ জনের টেস্ট হয়। তাঁদের মধ্যে পাঁচ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে তিন জনের শরীরে কোভিডের উপসর্গ রয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন , ” রাজ্যে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হবে । গড়ে এখন প্রতিদিন ২৫ হাজার কোভিড টেস্ট হচ্ছে। যত টেস্ট হবে তত সংক্রামিত চিহ্নিত করতে সুবিধা হবে ।” আইএমএ এর পশ্চিমবঙ্গের সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন , “ অ্যান্টিজেন টেস্টে রিপোর্ট পজিটিভ আসলে কেউ বাড়ি থেকে বেরবেন না । এটা অনুরোধ ” ।

Follow Me:

Related Posts