রাজনীতি রাজ্য

‘ তৃণমূলে থেকে জনসেবার বদলে নিজ সেবা করা যাবে না ‘ মুখ্যমন্ত্রীর সুরেই কড়া বার্তা দিলেন ফিরহাদ হাকিম

Bangla 24×7 Desk : ‘দুর্নীতিগ্রস্তদের ঠাঁই নেই তৃণমূলে’। ঠিক এই ভাষাতেই স্পষ্ট বার্তা দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম । বেশ কয়েকদিন ধরেই আমফানের ত্রাণ বিলি নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছিল শাসক দলের কাছে । একাধিক তৃণমূল নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থাও নিয়েছে দল। কাউকে বহিষ্কার করা হয়েছে। কেউ হাতে পেয়েছেন শোকজের চিঠি। দলের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে কোন রকম দুর্নীতির সাথে আপোশ নয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই তা আবারও একবার জানিয়ে দিলেন ফিরহাদ হাকিম ।

এই প্রসঙ্গে তিনি বলেন , ” কেউ যদি ভাবে তৃণমূলে থেকে জনসেবার বদলে নিজ সেবা করব তাহলে তাঁকে অন্য রাস্তা দেখতে হবে ” । শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায় জানান , ” ত্রাণ বণ্টন নিয়ে স্বজনপোষণের অভিযোগ উঠেছে । দল তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে ” ।

প্রসঙ্গত উল্লেখ্য , ত্রাণ বণ্টনে দুর্নীতিকে ঘিরে রাজ্য রাজনীতিতে শাসক বিরোধী তরজা তুঙ্গে । অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে আমফানে ত্রাণ বণ্টন তালিকায় প্রকৃত ক্ষতিগ্রস্থদের নাম না থেকে সেখানে ঠাঁই পেয়েছেন নেতার আত্মীয় , পরিজনরা। ফলে ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবনে ফেরাতে সরকার একাধিক পদক্ষেপ নিলেও অধিকাংশ ক্ষেত্রেই তার সুবিধা পাচ্ছিলেন না আমজনতা। ক্ষোভে ফুঁসছেন ক্ষতিগ্রস্তরা। বিক্ষোভও হয়েছে একাধিক জায়গায় ।