মহানগর রাজ্য

রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল, পুলিশ-বন্দিদের সংঘর্ষে আগুন

Bangla24x7 Desk: এই মুহূর্তের সব চেয়ে কলকাতার চাঞ্চল্য খবর, কলকাতার শহরতলির দমদম সেন্ট্রাল জেলে ধুন্ধুমার। আজ শনিবার সকালে বিচারাধীন ও সাজাপ্রাপ্ত বন্দীদের মধ্যে গণ্ডগোল। আর তার জেরে শুরু হয়ে যায় সংঘর্ষ।

সূত্রের খবর, আজ সকালে পুলিশ গন্ডোগোল অশান্তি মেটাতে এলে পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ। এরপর জেল কর্মীদের সঙ্গেও খণ্ডযুদ্ধ বেঁধে যায় বন্দীদের। পরে জেলের ভিতরে আগুন ধরিয়ে দেয় বিচারাধীন বন্দীরা। পুলিশকে লক্ষ্য করে ইঁট ছুঁড়তে শুরু করে বন্দিরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শূণ্যে দু রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ। নামানো রয়েছে ব়্যাফ। আশপাশের তিনটি থানা থেকে অতিরিক্ত পুলিশ কর্মীদেরও ডাকা হয়েছে বলে খবর। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী পরিস্থিতি এখনও উত্তপ্ত। এই সুযোগে কোনও বন্দী যাতে পালিয়ে না যায়, তার দিকে নজর রাখা হচ্ছে। 

বিচারাধীন বন্দীদের অভিযোগ, তাঁদের আদালতে তোলা হচ্ছে না। এমনকী বাড়ির কাউকে তাদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ। এই নিয়ে শনিবার সকালে বিক্ষোভ দেখাতে থাকে তারা। সেই সময় সাজাপ্রাপ্ত বন্দীদের সঙ্গে তাদের হাতাহাতি বেধে যায়।এরপরই জেলের ভিরতরে রান্নাঘর ও কয়েকটি সেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। বাইরের দিকে জেল সুপারের ঘর, ডায়েরি ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

পরিস্থিতি এখনও যথেষ্ট উত্তপ্ত। ঘটনাস্থলে এসেছে নিমতা, দমদম ও ব্যারাকপুর থানার পুলিশ। ঘটনাস্থলে হাজির হয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু। কারামন্ত্রীরও আসার কথা রয়েছে। 

Follow Me:

Related Posts