মহানগর রাজ্য

অবশেষে ভক্তদের মুখে হাসির আলো , সরকারী বিধি মেনেই শীঘ্রই খুলবে দক্ষিনেশ্বর মন্দিরের দরজা

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : অবশেষে ভক্তদের মুখে হাসির আলো । মা ভাবতারিনীর কৃপা পাবেন এবার তার সন্তানরা । আজ মন্দির পুরোপুরিভাবে জীবাণু মুক্তের কাজ সম্পূর্ণ করে দরজা খোলা হল । কিন্তু ভক্তদের জন্য আগামী শনিবার থেকেই খুলবে দরজা । তবে এবার থেকে অনেক কিছু বিধি নিষেধ থাকবে যা মেনে চলতে হবে সব ভক্তদের । পুজো দিতে আসলেও সাথে করে আর সিঁদুর ও ফুলের মালা আনার ওপর নিষেধ আরোপ করেছে মন্দির কর্তৃপক্ষ ।

নিয়ম বিধি মেনেই দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়াতে হবে সকল ভক্তদের মন্দিরে প্রবেশের মূল দরজায় জারি থাকবে কড়া সতর্কতা । শরীরের তাপ পরীক্ষা করেই ঢুকতে দেওয়া হবে মূল মন্দিরে । কোনো ব্যাক্তির শরীরের তাপমাত্রা ৯৮.৬ ডিগ্রি হয় তাহলে তিনি মন্দির প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক সকল ভক্তদের জন্য । এক সাথে ১০ জনের বেশি মূল পুজোর স্থানে দাঁড়াতে পারবেন না । এমনকি কোন রান্না করা খাবার নিয়ে মন্দিরে প্রবেশ করা যাবে না । যে প্রসাদের ব্যবস্থা থাকবে সেগুলো সবই প্যাকেট করা থাকবে ।

প্রতিদিন সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত এবং বিকেল ৩ টে ৩০ মিনিট থেকে ৬ টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে দক্ষিণেশ্বর মন্দির। বলাবাহুল্য যে লকডাউনের শুরু থেকে এই দক্ষিনেশ্বর মন্দির বন্ধ করে দিয়েছিল মন্দির কর্তৃপক্ষ । কিন্তু আনলক ১ এ সরকারের ঘোষণার পর সাবধানতার কথা মাথায় রেখে খুলতে চলেছে মায়ের মন্দির ।

Follow Me:

Related Posts